কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাড়ির দরজায় নম্বরসহ স্টিকার, ফোন দিলেই মিলবে পুলিশি সেবা

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৭ জুন ২০২১, বৃহস্পতিবার, ৬:৩৯ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে বেশ কয়েকটি বাসাবাড়ি এবং ব্যবসা প্রতিষ্ঠানের দরজা ও প্রবেশপথে বিট অফিসার ও থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর সংবলিত স্টিকার সাঁটানোর মধ্য দিয়ে বিট পুলিশের স্টিকার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।

বৃহস্পতিবার (১৭ জুন) দুপুরে কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলকিয়া ঈদগাহ সংলগ্ন মাঠে সদর মডেল থানাধীন পৌরসভার ৪, ৭ ও ৯ নং ওয়ার্ড নিয়ে গঠিত ১৪নং বিট পুলিশের স্টিকার বিতরণের উদ্বোধনী অনুষ্ঠান শেষে তিনি বিভিন্ন বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানের দরজা ও প্রবেশপথে বিট অফিসার ও থানার ডিউটি অফিসারের মোবাইল নম্বর সংবলিত স্টিকার সাঁটিয়ে দেন।

‘বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি’ এ স্লোগানে কিশোরগঞ্জ সদর মডেল থানা আয়োজিত স্টিকার বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বলেন,  বিট পুলিশিংয়ের মূল লক্ষ্য হচ্ছে পুলিশ কর্মকর্তারাই মানুষের কাছে তৃণমূল পর্যায়ে সেবা নিয়ে যাবেন।

ওয়ার্ড ও শহরের মহল্লাগুলোকে বিটে বিভক্ত করে একজন উপ-পরিদর্শকের নেতৃত্বে এলাকার আইনশৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।

এর মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধমূলক কাজ কমে আসবে। মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। পুলিশ ও জনগণের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরি হবে।

পুলিশ সুপার বলেন, জেলার ১৩টি উপজেলার ১০৮টি ইউনিয়ন ও ৮টি পৌরসভায় বিট পুলিশের মোট ১৩৩টি বিট স্থাপন করা হয়েছে। প্রতিটি বিটে একজন করে উপ-পরিদর্শক দায়িত্ব পালন করবেন।

এখন থেকে ছোটখাটো ঘটনায় থানায় যেতে হবে না সেবাগ্রহীতাদের। আইনশৃঙ্খলা রক্ষাসহ যে কোনো সেবা পেতে প্রতিটি ঘরের দরজায় লাগানো স্টিকারে দেওয়া নম্বরে কল দিলেই পুলিশের সেবা পাওয়া যাবে।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) আরও বলেন, আমরা বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশি সেবা নিয়ে জনগণের আরও কাছে যেতে চাই। মানুষের হৃদয় জয় করতে চাই। জাতির পিতার স্বপ্নের সোনার দেশ গড়তে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি স্বনির্ভর সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম, জেলা কৃষক লীগ সভাপতি আহমেদ উল্লাহ, জেলা প্রেস ক্লাব সভাপতি মোস্তফা কামাল প্রমুখ।

কিশোরগঞ্জ সদর মডেল থানার পুলিশ পরিদর্শক জয়নাল আবেদীন এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) নূরে আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ইব্রাহীম হোসেন এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কিশোরগঞ্জের ১৩টি উপজেলায় ইতোমধ্যে ১৩৩টি বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ১১টি এবং কিশোরগঞ্জ পৌরসভায় তিনটির কার্যক্রম চালু করা হয়েছে। প্রতিটি বিটে একজন করে উপ-পরিদর্শক, একজন সহকারী উপ-পরিদর্শক ও তিনজন কনস্টেবল দায়িত্বে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর