কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নতুন ২৪ জনের করোনা শনাক্ত, বর্তমান রোগী সংখ্যা ৩শ’ ছাড়ালো

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ১৯ জুন ২০২১, শনিবার, ৯:৫০ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ। জেলার করোনা পরিস্থিতি নিয়ে সর্বশেষ শনিবার (১৯ জুন) রাতে প্রকাশিত রিপোর্টেও সংক্রমণের উর্ধ্বগতির ধারাবাহিকতা বজায় রয়েছে। তবে গত কয়েকদিনের তুলনায় এদিন নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার কম রয়েছে।

সর্বশেষ রিপোর্টে জেলায় মোট ২৪ জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর বিপরীতে করোনাভাইরাস মুক্ত হয়ে জেলায় এদিন সুস্থ হয়েছেন মোট ১০ জন। এ পরিস্থিতিতে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগীর সংখ্যা ১৪ জন বেড়েছে।

আগের দিন শুক্রবার (১৮ জুন) জেলায় বর্তমান আক্রান্তের মোট সংখ্যা ছিল ২৯২ জন। ফলে শনিবার (১৯ জুন) বর্তমান রোগীর সংখ্যা বেড়ে হয়েছে মোট ৩০৬ জন।

জেলায় নতুন করোনা শনাক্ত হওয়া মোট ২৪ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ১২ জন শনাক্ত হয়েছে।

এছাড়া বাকি ১২ জনের মধ্যে হোসেনপুর উপজেলায় ১ জন, করিমগঞ্জ উপজেলায় ৩ জন, পাকুন্দিয়া উপজেলায় ৩ জন, কটিয়াদী উপজেলায় ১ জন, ভৈরব উপজেলায় ২ জন এবং বাজিতপুর ‍উপজেলায় ২ জন শনাক্ত হয়েছে।

ফলে শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে শীর্ষে থাকা কিশোরগঞ্জ সদর উপজেলার করোনা সংক্রমণ পরিস্থিতির আরো অবনতি হয়েছে।

রিপোর্ট অনুযায়ী, জেলায় বর্তমান মোট রোগী ৩০৬ জনের মধ্যে ২৩১ জনই কিশোরগঞ্জ সদর উপজেলায়। আগের দিন এ সংখ্যা ছিল ২২৩ জন।

তিন উপজেলা বর্তমানে করোনাশূন্য থাকায় বাকি ৯ উপজেলা মিলিয়ে বর্তমান রোগীর সংখ্যা ৭৫ জন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজের আরটি-পিসিআর ল্যাবে হাসপাতালটির প্রি-আইসোলেশনে ভর্তিকৃত জরুরী রোগীসহ বুধবার (১৬ জুন), বৃহস্পতিবার (১৭ জুন), শুক্রবার (১৮ জুন) ও শনিবার (১৯ জুন) সংগৃহীত মোট ১৪০ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এ রিপোর্টে মোট ২০৮ জনের নমুনা পরীক্ষার ফলাফল দেওয়া হয়েছে।

বাকি ৬৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে। সেখানে শুক্রবার (১৮ জুন) এই ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

নতুন সুস্থ হওয়া ১০ জনের মধ্যে ৪ জন কিশোরগঞ্জ সদর উপজেলার। এছাড়া বাকি ৬ জনের মধ্যে তাড়াইল উপজেলার ৪ জন, পাকুন্দিয়া উপজেলার ১ জন ও ভৈরব উপজেলার ১ জন রয়েছেন।

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ৪৩ জন যাদের মধ্যে ৬ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় নতুন ২ জন রোগী ভর্তি হয়েছেন এবং কেউ ছাড়পত্র পাননি।

এই সময় পর্যন্ত জেলায় মোট ৫২১৭ জন শনাক্ত, ৪৮২৫ জন সুস্থ এবং ৮৬ জন মৃত্যুবরণ করেছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগী ৩০৬ জন। তাদের মধ্যে ১৭ জন হাসপাতাল ও ২৮৯ জন হোম আইসোলেশনে রয়েছেন।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে রয়েছে।

জেলার ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম এ তিন হাওর উপজেলায় বর্তমানে করোনা আক্রান্ত কোন রোগী নেই।

বর্তমানে করোনা আক্রান্ত মোট ৩০৬ জনের মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় ২৩১ জন, হোসেনপুর উপজেলায় ৫ জন, করিমগঞ্জ উপজেলায় ৮ জন, তাড়াইল উপজেলায় ৫ জন, পাকুন্দিয়া উপজেলায় ১৭ জন, কটিয়াদী উপজেলায় ১১ জন, কুলিয়ারচর উপজেলায় ১২ জন, ভৈরব উপজেলায় ১২ জন, নিকলী উপজেলায় ১ জন এবং বাজিতপুর উপজেলায় ৪ জন রয়েছেন।

এদিকে গত ৭ ফেব্রুয়ারি ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হওয়ার পর গত ২৫ এপ্রিল পর্যন্ত মোট ৭৬ হাজার ৬৬৫ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন। এরপর থেকে প্রথম ডোজ দেয়া আপাতত বন্ধ রয়েছে।

অন্যদিকে গত ৮ এপ্রিল থেকে এ পর্যন্ত মোট ৫৯ হাজার ১৭০ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

এর মধ্যে গত ২৪ ঘন্টায় ১৪৯ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

কিশোরগঞ্জ জেলার সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান এসব তথ্য কিশোরগঞ্জ নিউজকে নিশ্চিত করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর