কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করোনা সচেতনতায় ইটনায় মসজিদে পুলিশের প্রচারণা



 স্টাফ রিপোর্টার | ১৬ জুলাই ২০২১, শুক্রবার, ৮:১৮ | ইটনা  



করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ রোধে জনসচেতনতা বাড়াতে এবং সর্বস্তরের মানুষকে স্বাস্থ্যবিধি প্রতিপালনে উদ্ধুদ্ধ করতে কিশোরগঞ্জের ইটনায় মসজিদ ভিত্তিক প্রচারণা অব্যাহত রেখেছে থানা পুলিশ।

ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর নির্দেশে কিশোরগঞ্জ জেলার পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর দিক-নির্দেশনায় শুক্রবার (১৬ জুলাই) উপজেলার বিভিন্ন মসজিদে প্রচারণা চালায় ইটনা থানা পুলিশ।

উপজেলার প্রত্যন্ত এলাকার মসজিদ থেকে শুরু করে প্রধান মসজিদে জুমআর নামাজের খুতবার সময় সচেতনতামূলক বক্তব্য রেখেছেন ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম, পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব এবং অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।

তারা মুসল্লিদের উদ্দেশ্যে রাখা বক্তব্যে করোনার ভয়াবহ ছোবল থেকে বাঁচতে সচেতন হওয়ার পাশাপাশি সবাইকে মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং স্বাস্থ্যবিধি ও সরকারি বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানিয়েছেন।

পাশাপাশি আসন্ন ঈদুল আযহা পালনের কোলাকুলি না করা এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করার অনুরোধ জানানো হয়।

ইটনা থানা জামে মসজিদে মসজিদভিত্তিক এ প্রচারণায় বক্তব্য রাখেন ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম।

তিনি মুসল্লিদের উদ্দেশ্যে রাখা বক্তব্যে পরিসংখ্যান উল্লেখ করে করোনার ভয়াবহতার চিত্র তুলে ধরে সংক্রমণ রোধে সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান।

এজন্যে সবাইকে মাস্ক ব্যবহার নিশ্চিত করা এবং স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান।

তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, করোনার ভয়াবহ ছোবল থেকে বাঁচতে সম্মিলিতভাবে সবাইকে মাস্ক ব্যবহারের ওপর প্রচারণা চালাতে হবে। পাশাপাশি স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা সুরক্ষিত ও নিরাপদ থাকতে পারব।

ইটনা পশ্চিমগ্রাম গায়েবী মসজিদে সচেতনতামূলক বক্তব্য রাখেন ইটনা থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ আহসান হাবীব।

তিনি তাঁর বক্তব্যে বলেন, করোনাভাইরাস গ্রামে-গঞ্জে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। তাই আপনারা বিনা প্রয়োজনে কেউ ঘর থেকে বের হবেন না।

অযথা হাটে-বাজারে, চায়ের দোকানে আড্ডা দিবেন না। কেননা এ থেকে করোনা সংক্রমণের ঝুঁকি তৈরি হয়।

তাই দয়া করে বিনা প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন না। সব সময় মাস্ক পরুন এবং স্বাস্থ্যবিধি মেনে চলুন।

এছাড়া ইটনা ঐতিহাসিক মসজিদে এসআই কামরুজ্জামান, সহিলা চরপাড়া জামে মসজিদে এসআই মো. শামসুল হাবীব, জয়সিদ্ধি বাজার জামে মসজিদে এসআই উজ্জল মিয়া, ছিলনী জামে মসজিদে এসআই ইসহাক মিয়া, আমিরগঞ্জ বাজার মসজিদে এসআই দেলোয়ার হোসেন, পূর্ব থানেশ্বর জামে মসজিদে এসআই খন্দকার মুক্তি মাহমুদ এবং আড়ালিয়া জামে মসজিদে এসআই তারা মিয়া সচেতনতামূলক বক্তব্য রাখেন।

তাঁরা মাস্ক পরা ও স্বাস্থ্যবিধি মেনে চলার ওপর গুরুত্বারোপ করে সরকারের বিধিনিষেধ মেনে চলার অনুরোধ জানান।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর