kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

এসএসসি’র ফলাফলে কিশোরগঞ্জের শীর্ষ দশ বিদ্যালয়


 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০১৮, রবিবার, ৫:৫১ | শিক্ষা  


এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে কিশোরগঞ্জ জেলায় শীর্ষস্থানে রয়েছে কিশোরগঞ্জ শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৩৩ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ১৯৩ জন ছাত্রী।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে জেলায় দ্বিতীয় হয়েছে কিশোরগঞ্জ সরকারি বালক বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৪৩ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৪১ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪৫জন ছাত্র। পাশের হার শতকরা ৯৯.১৮ ভাগ।

মোট ১০৫টি জিপিএ-৫ পেয়ে জেলায় তৃতীয় হয়েছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ২৩৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২৩৭ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৯.৫৮ ভাগ।

ফলাফলে জেলার শীর্ষ দশ প্রতিষ্ঠানের মধ্যে কটিয়াদী পাইলট বালক উচ্চ বিদ্যালয় থেকে ৪২জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৭৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫০জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৩.৩৩ ভাগ।

ভৈরব কেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৩৯জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪৪৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৪১৫জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯৩.২৬ ভাগ।

কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৩৫জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৬০জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯১.৬০ ভাগ।

পাকুন্দিয়া পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৩০জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২৮জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯০.৩০ ভাগ।

ভৈরবের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ২৯জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৩২৮জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৮৩.৪৬ ভাগ।

কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ২৪জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৭৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৪২জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৯০.৪৮ ভাগ।

হোসেনপুর উচ্চ বিদ্যালয় থেকে ২২জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৪১ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৮জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার শতকরা ৮৪.৪৬ ভাগ।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ