kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কিশোরগঞ্জে নকল প্যারাসুট-রাঁধুনি তেলের কারখানা, মালিকসহ দুইজনের কারাদণ্ড


 স্টাফ রিপোর্টার | ৭ মে ২০১৮, সোমবার, ৬:২৩ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে একটি নকল প্যারাসুট নারিকেল তেল, রাঁধুনি সরিষার তেল ও সরিষা তেলের কারখানায় অভিযান চালিয়ে মালিকসহ দুইজনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার দুপুরে কিশোরগঞ্জ কালেক্টরেটের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ এর নেতৃত্বে র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে কিশোরগঞ্জ সদর উপজেলার মারিয়ায় বিসিক শিল্প নগরীর পাশের একটি ভবনে এই নকল তেলের কারখানার সন্ধান পাওয়া যায়।

এ সময় কারখানা মালিক মো. আলম এবং ম্যানেজার মো. রিপন মিয়াকে আটক করে প্রত্যেককে দুই বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরো তিন মাস করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়।

দণ্ডিত কারখানা মালিক মো. আলম কিশোরগঞ্জ সদর উপজেলার করমূলী গ্রামের আবু সিদ্দিক মিয়ার ছেলে এবং ম্যানেজার মো. রিপন মিয়া করিমগঞ্জ উপজেলার ইসলামপুর গ্রামের মো. চাঁন মিয়ার ছেলে।

সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু তাহের মোহাম্মদ সাঈদ জানান, কারখানাটিতে সয়াবিন তেলের সাথে কেমিক্যাল ও এসেন্স মিশিয়ে প্যারাসুট নারিকেল তেল, রাঁধুনি তেলসহ সরিষার তেল প্রস্তুত করা হয়। এসব নকল প্যারাসুট নারিকেল তেল ও রাঁধুনী তেলের বোতল, টিনের অবিকল নকল বোতল, টিন, পাত্রে ভরে লেবেল লাগিয়ে বাজারে সরবরাহ করা হতো। ক্রেতারা এগুলো আসল তেল মনে করে কিনে প্রতারিত হচ্ছিলেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ