kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

কটিয়াদীতে ডাকাতদলের চার সদস্য গ্রেপ্তার


 স্টাফ রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৩:০৫ | কটিয়াদী 


কটিয়াদীতে একটি ডাকাতির ঘটনায় রফিকুল ইসলাম (২৮), আছমত আলী সাদা (৩৫), মনির হোসেন হজরত আলী (৩০) ও হুমায়ুন (৩০) নামে ডাকাতচক্রের চার সদস্যকে আটক করেছে পুলিশ। এর মধ্যে বুধবার দিবাগত রাত সাড়ে ৯টা থেকে দেড়টা পর্যন্ত রাজধানীর মুগদা, সবুজবাগ ও মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে ডাকাতচক্রের তিন সদস্যকে আটক করে কটিয়াদী থানা পুলিশ। তাদের মধ্যে হুমায়ুনকে রাজধানীর মুগদা, আছমত আলী সাদাকে সবুজবাগ ও মনির হোসেন হজরত আলীকে মোহাম্মদপুর এলাকা থেকে আটক করা হয়। এর আগে বুধবার দুপুরে কটিয়াদী উপজেলার কামারকোনা এলাকায় অভিযান চালিয়ে রফিকুল ইসলামকে আটক করা হয়।

আটক অভিযানের নেতৃত্ব দেন কটিয়াদী থানার ওসি মো. জাকির রব্বানী, এসআই আবুল কালাম আজাদ ও এসআই আলমগীর কবির।

আটক ডাকাতচক্রের চার সদস্যের মধ্যে রফিকুল ইসলাম দিনাজপুর জেলার খানসামা থানার ময়নাকুড়ি অলকঝাড়ি এলাকার আবদুল বেপারীর ছেলে, মনির হোসেন হজরত আলী একই জেলার খানসামা থানার বাদশাবাজার এলাকার মৃত আইজ উদ্দিনের ছেলে, আছমত আলী সাদা নীলফামারী জেলার ডোবাডান্দা জেলেপাড়া এলাকার ভবানীগঞ্জের মো. হোসেন আলীর ছেলে এবং হুমায়ুন নীলফামারী জেলার সরকারপাড়া এলাকার মৃত আবদুল হামিদের ছেলে।

আটক ডাকাতচক্রের চার সদস্যের প্রত্যেককে জিজ্ঞাসাবাদের জন্য ১০দিনের রিমান্ডের আবেদন জানিয়ে বৃহস্পতিবার কিশোরগঞ্জের আদালতে পাঠানো হয়েছে।

কটিয়াদী থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আলমগীর কবির জানান, গত ১৫ই জানুয়ারি দিবাগত রাতে কটিয়াদী উপজেলা রোডের সুমন সাহার বাড়িতে ডাকাতদলের এই সদস্যরা হানা দেয়। এ সময় সুমন সাহার পরিবারের লোকজনের হাত-পা বেঁধে ও দেশীয় অস্ত্রের মুখে জিম্মি করে ১২ ভরি স্বর্ণালঙ্কার ও নগদ টাকা-পয়সা লটু করে নিয়ে যায় ডাকাতদল। এ ঘটনায় পরদিন ১৬ই জানুয়ারি সুমন সাহা বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কটিয়াদী থানায় মামলা করেন।

তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে ঘটনার মাত্র এক দিন পর বুধবার (১৭ই জানুয়ারি) ডাকাতদলের সদস্য রফিকুল ইসলামকে চিহ্ণিত করে দুপুর আড়াইটার দিকে উপজেলার কামারকোনা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরে গ্রেপ্তার হওয়া রফিকুলের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী রাতে রাজধানীর মুগদা, সবুজবাগ ও মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে ডাকাতচক্রের আরো তিন সদস্য আছমত আলী সাদা, মনির হোসেন হজরত আলী ও হুমায়ুনকে তারা গ্রেপ্তার করেন।

এ ঘটনায় জড়িত ডাকাতচক্রের অন্য সদস্যদের ধরতেও পুলিশ কাজ করছে বলে জানান এসআই আলমগীর কবির।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ