কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

বাড়ি আসছেন রাষ্ট্রপতি


 স্টাফ রিপোর্টার | ১০ মে ২০১৮, বৃহস্পতিবার, ৩:২১ | জাতীয় 


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এক দিনের সফরে শুক্রবার (১১ মে) নিজ উপজেলা মিঠামইনে আসছেন। অবস্থান করবেন শৈশব-কৈশোর-যৌবনের স্মৃতিমাখা কামালপুর গ্রামের সেই প্রিয় গৃহকোণে। বাড়ির মসজিদে আদায় করবেন জুম্মার নামাজ। দেশের ২১তম রাষ্ট্রপতি হিসেবে দ্বিতীয় মেয়াদে শপথ নেওয়ার পর নিজ জেলা কিশোরগঞ্জে এটি তাঁর প্রথম সফর।

রাষ্ট্রপতির সফরসূচী সূত্রে জানা গেছে, শুক্রবার বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রপতি বঙ্গভবন থেকে যাত্রা শুরু করবেন। পৌনে ১২টায় তেজগাঁও হেলিপ্যাড থেকে হেলিকপ্টারে করে মিঠামইনের উদ্দেশ্যে রওয়ানা হবেন তিনি। বেলা সাড়ে ১২টায় মিঠামইন উপজেলা হেলিপ্যাডে অবতরণের পর কামালপুর গ্রামের বাড়িতে যাবেন রাষ্ট্রপতি। সেখানে গার্ড অব অনার গ্রহণ শেষে বাড়ির মসজিদে জুম্মার নামাজ আদায় করবেন। মধ্যাহ্ণভোজ ও বিশ্রাম শেষে রাষ্ট্রপতি বিকাল ৪টার কিছু পরে ঢাকার উদ্দেশ্যে হেলিকপ্টারযোগে মিঠামইন ছেড়ে যাবেন।

গত ২৪ এপ্রিল প্রথমবারের মতো টানা দ্বিতীয় মেয়াদে রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়ে ইতিহাস গড়েন মো. আবদুল হামিদ। পাঁচ বছর আগে ঠিক একই দিন অর্থাৎ ২০১৩ সালের ২৪ এপ্রিল দেশের ২০তম রাষ্ট্রপতি হিসেবে মো. আবদুল হামিদ শপথ গ্রহণ করেছিলেন।

১৯৪৪ সালের ১ জানুয়ারি কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন মো. আবদুল হামিদ। ছাত্রজীবনেই সক্রিয় রাজনীতিতে জড়িত ছিলেন আবদুল হামিদ। তিনি সত্তরের নির্বাচনে ময়মনসিংহ-১৮ আসন থেকে পাকিস্তান জাতীয় পরিষদের সর্বকনিষ্ঠ সদস্য নির্বাচিত হন।

১৯৭৩ সালের ৭ মার্চ দেশের প্রথম সাধারণ নির্বাচনসহ ১৯৮৬, ১৯৯১, ১৯৯৬, ২০০১ এবং সর্বশেষ ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন আবদুল হামিদ। ১৯৯৬ সালের ১৩ জুলাই থেকে ২০০১ সালের ১০ জুলাই পর্যন্ত সংসদে ডেপুটি স্পিকার এবং এরপর থেকে ২০০১ সালের ২৮ অক্টোবর পর্যন্ত স্পিকার হিসেবে সংসদ পরিচালনা করেন আবদুল হামিদ। ২০০৯ সালে গঠিত নবম সংসদেও স্পিকারের দায়িত্বপালন করেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮, ০১৮৪১ ৮১৫৫০০
kishoreganjnews247@gmails.com
সম্পাদকমণ্ডলীর সভাপতি: সাইফুল হক মোল্লা দুলু
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ