www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে ব্যবসায়ীর বাসায় প্রকাশ্যে লুটের উৎসব!



[ বিশেষ প্রতিনিধি | ৪ নভেম্বর ২০১৭, শনিবার, ৩:৩০ | কিশোরগঞ্জ ]


হামলাকারীদের ফেলে যাওয়া কিছু জিনিসপত্র আগলে বসে চোখের জল ফেলছেন ষাটোর্ধ শেফালী বসাক।

কিশোরগঞ্জ শহরের বত্রিশ এলাকার লোকজন এমন নারকীয় ঘটনা দেখেননি কোনোদিন। এলাকাটির এক ব্যবসায়ীর বাসায় রীতিমতো লুটের মহাউৎসব চলেছে। বাসার ভেতরে থাকা পরিবারের সদস্যদের বাইরে টেনে-হিঁচড়ে বের করে দিয়ে স্বর্ণালঙ্কার, নগদ টাকা লুট করে নেওয়া হয়েছে।

শুক্রবার ভোর সাড়ে পাঁচটার অন্তত অর্ধশতাধিক লোক দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে বত্রিশ এলাকার মুক্তি স্মরণী রোডের বাসিন্দা তরুণ ব্যবসায়ী জীবন কুমার বসাকের বাসায় এ হামলা ও লুটপাট চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে জালাল উদ্দিন (৪৫) নামের এক হামলাকারীকে হাতেনাতে আটক করে। এ ঘটনার পর হামলার শিকার পরিবারটিসহ এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, হামলাকারীরা হামলার সময় প্রতিবেশীদের বাসাবাড়িতে বাইরে থেকে তালা লাগিয়ে দিয়েছিল, যেন প্রতিবেশীরা কেউ পরিবারটির সহায়তায় এগিয়ে যেতে না পেরেন। অর্ধশতাধিক হামলাকারীর প্রত্যেকের হাতেই লাঠিসোটা, রামদাসহ বিভিন্ন দেশীয় অস্ত্র ছিল। শুক্রবার ভোরে কেউ কিছু বুঝে ওঠার আগেই হামলাকারীরা বাসাটিতে হামলা চালায়। এ সময় তারা বাসার ভেতরে থাকা একাধিক শোবার খাট, সোকেশ, টিভি, ফ্রিজ, আলমিরাসহ সব ধরনের আসবাবপত্র বাসা থেকে বের করে নেয়। পরে ভ্যানে করে সেসব হামলাকারীরা নিয়ে যাওয়ার চেষ্টা করে। হামলার পর পরই পুলিশ ঘটনাস্থলে চলে যাওয়ায় অনেক মালামাল নিতে না পেরে সেসব রাস্তার ওপর ফেলে রেখে যায়। এছাড়া ঘরে থাকা স্বর্ণালঙ্কার ও নগদ টাকাও তারা লুট করে নিয়ে যায়। 

ব্যবসায়ী জীবন কুমার বসাকের স্ত্রী মিতু রানী বসাক জানান, ভোরে তারা ঘুম থেকে ওঠতে না ওঠতেই অর্ধশতাধিক লোক তাদের বাসা ঘিরে ফেলে। রামদা, বল্লম নিয়ে বাসার ভেতরে ঢুকে তাদের বাসার ভেতর থেকে টেনে-হিঁচড়ে বাইরে বের করে দেয়। এ সময় হামলাকারীরা বাসার গ্রিলে তালা লাগিয়ে ভেতরে লুটের উৎসব চালায়। আসবাবপত্র, স্বর্ণালঙ্কার, নগদ টাকা, কাপড়চোপড়সহ বাসার ভেতরে থাকা সব ধরনের জিনিসপত্র লুট করে বাইরের রাস্তায় নিয়ে একের পর এক ভ্যানে করে নিয়ে যায়।

মিতু রানী বসাক আরো জানান, হামলার সময় তার স্বামী জীবন কুমার বসাক শহরের জেলা স্মরণী মোড়ের ব্যবসাপ্রতিষ্ঠান হিমেল আইস বার্গ-এ অবস্থান করছিলেন। ভোরে হামলাকারীরা বাসায় ঢুকেই তাণ্ডব চালায়। এ সময় তিনি, তাদের সাত বছর বয়সী একমাত্র সন্তান জয়তী এবং শাশুড়ি শেফালী বসাক বাসায় ছিলেন।

তাণ্ডব ও লুটপাটের এ ঘটনার পর থেকে হতবাক হয়ে গেছেন ষাটোর্ধ শেফালী বসাক। বাসার সামনে বিক্ষিপ্তভাবে হামলাকারীদের ফেলে যাওয়া কিছু জিনিসপত্র আগলে বসে নিরবে চোখের জল ফেলছিলেন তিনি।

এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, প্রায় ২৫ বছর ধরে একই এলাকার ইন্দ্রমোহন বসাকের সঙ্গে ৫৪ শতাংশ জায়গা নিয়ে জীবন বসাকের পরিবারের মামলা চলছিল। ২০০৯ সালে আদালত থেকে জীবন বসাকের পক্ষে ডিক্রি জারি হলে ম্যাজিস্ট্রেট এবং আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন আনুষ্ঠানিকভাবে জীবন বসাককে সম্পত্তির দখল বুঝিয়ে দেন। এরপর প্রতিপক্ষ ইন্দ্রমোহন বসাক কয়েক বছর আগে মারা গেলে তার ছেলে উত্তম বসাক ওই সম্পত্তি দখলে নিতে নানাভাবে তৎপরতা শুরু করেন। কিছুদিন পূর্বে উত্তম বসাক ওই জায়গার দখল নিতে চেষ্টা করেও ব্যর্থ হন। এ পরিস্থিতিতে শুক্রবার ভোরে জীবন বসাকের বাসায় এই হামলা ও লুটপাটের ঘটনা ঘটে।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার শওকত জাহান জানান, দু’পক্ষের মধ্যে জায়গার মালিকানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ ও মামলা মোকাদ্দমা চলছিল। কিন্তু বাসাবাড়িতে হামলা ও জিনিসপত্র তছনছ করে জঘন্য অপরাধ করেছে প্রতিপক্ষের লোকজন। পুলিশ ঘটনার খবর পেয়েই তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে জালাল উদ্দিন নামের এক হামলাকারীকে আটক করেছে। এছাড়া এ ব্যাপারে জীবন কুমার বসাক বাদী হয়ে শুক্রবার রাতে থানায় মামলা করেছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com