www.kishoreganjnews.com

নিউইয়র্কে কিশোরগঞ্জবাসীর মিলনমেলা



[ কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২০ নভেম্বর ২০১৭, সোমবার, ১১:২৯ | প্রবাস ]


কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশন ইউএসএ-এর নবনির্বাচিত কার্যকরী কমিটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান উপলক্ষ্যে নিউইয়র্কে কিশোরগঞ্জবাসীর মিলনমেলায় মুখরিত হয়েছিল জ্যাকসন হাইটস।

গত ১২ নভেম্বর রোববার গুলশান ট্যারেসে আয়োজিত অভিষেক অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মাহফুজুল হাসান টুপন বলেন, “এবারই প্রথম সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে নির্বাচিত একটি কমিটি সংবিধান সম্মতভাবে সংগঠনের দায়িত্ব গ্রহণ করতে যাচ্ছে, ঐক্যের প্রতিফলন। আমরা সবাইকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে সুদৃঢ় বাংলাদেশ কমিউনিটি গঠন করতে চাই।”

নব নির্বাচিত সভাপতি বলেন, “যুগে যুগে কিশোরগঞ্জে জন্ম নিয়েছেন অনেক কৃতি সন্তান। দেশে ও বিদেশে বিভিন্ন ক্ষেত্রে তারা প্রতিভার স্বাক্ষর রেখেছেন। কিশোরগঞ্জে জন্মেছিলেন মধ্যযুগের স্বনামধন্য মহিলা কবি চন্দ্রাবতী। বর্তমান রাস্ট্রপতি আবদুল হামিদ, সাবেক রাস্ট্রপতি জিল্লুর রহমান ও বাংলাদেশের প্রথম অস্থায়ী রাস্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের জন্মস্থান পূণ্যভূমি কিশোরগঞ্জ। নতুন প্রজন্মের কিশোরগঞ্জবাসীকে আমরা জেলা ও দেশের মুখোজ্জ্বল করার কাজে অনুপ্রেরণা দিতে চাই।”

অভিষেক অনুষ্ঠানে নিউইয়র্ক ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর থেকে আগত বিপুল সংখ্যক কিশোরগঞ্জবাসী প্রচুর উৎসাহ ও উদ্দীপনা নিয়ে আগামী দুই বছরের জন্য কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটিকে বরণ করেন।

বিশিষ্ট ব্যবসায়ী এবিএম ওসমান গনি অভিষেক অনুষ্ঠানের প্রথম পর্বে সভাপতিত্ব করেন। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্কে বাংলাদেশ কনসুলেটের কনসাল জেনারেল শামীম আহসান ও বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী রিজিয়া পারভীন। এসোসিয়েশনের ৩৯ সদস্য বিশিস্ট নবনির্বাচিত কমিটিকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনার মোঃ আকতার হোসেন মনির।

সংগঠনের সভাপতি মাহফুজুল হাসান টুপনের সভাপতিত্বে দ্বিতীয় পর্বে ছিল মনোজ্ঞ সঙ্গীতানুষ্ঠান ও প্রীতিভোজ। রিজিয়া পারভীন ছাড়াও এতে সঙ্গীত পরিবেশন করেন শিমুল খান, কৃষ্ণা তিথি ও আলী মাহমুদ।

অনুষ্ঠানের শেষাংশে আগত অতিথিবৃন্দদের তারা সুরের মূর্ছণায় আচ্ছন্ন করে রাখেন। সোহার্দ্য ও সম্প্রীতির বন্ধনকে আরও সুদৃঢ় লক্ষ্যে পরবর্তীতে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষামূলক অনুষ্ঠান নিয়মিতভাবে আয়োজন করা হবে বলে জানিয়েছেন নব নির্বাচিত সাধারন সম্পাদক মোঃ আইনুল ইসলাম। অন্যান্যের মাঝে আরও বক্তব্য রাখেন সহ সভাপতি এবাদুল হক ও কামরুজ্জামান মুরাদ এবং যু্গ্ম সাধারন সম্পাদক মোঃ আলমগীর হোসেন।

আগামী ২০১৮-২০১৯ সালের জন্য কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের দুই বছর মেয়াদী ৩৯ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটির সভাপতি-মাহফুজুল হাসান টুপন, সিনিয়র সহসভাপতি-সাইদুর রহমান ডিউক, সহ সভাপতি-বেলাল হোসেন, শাহিনুর করিম খান, পল্লব সরকার মিল্টন, এবাদুল হক, কামরুজ্জামান মুরাদ, সেলিম চৌধুরী, সাধারণ সম্পাদক- মোঃ আইনুল ইসলাম, যু্গ্ম সাধারন সম্পাদক-মোঃ আলমগীর হোসেন, মোঃ শফিক খান, স্বপন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক-মোঃ নুরুল হুদা (জুয়েল), কোষাধ্যক্ষ-মোঃ ফাইজুল ইসলাম, গণ যোগাযোগ, প্রচার ও অভ্যর্থনা সম্পাদক-সৈয়দ গোলাম কিবরিয়া (জামান), যুব ও ক্রীড়া সম্পাদক-সমীর ঘোষ, সমাজ কল্যান সম্পাদক- শেখ মাহফুজুর রহমান (টিপু), সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক- জাহাঙ্গীর আলম জয়, শিক্ষা বিষয়ক সম্পাদক- জুবায়ের আহমেদ রানা, মহিলা বিষয়ক সম্পাদক-সৈয়দা রুবাইয়া তাসনিম দিনা, ধর্ম বিষয়ক সম্পাদক-মোঃ মামুন ভুঞা, কাজল সরকার, দপ্তর সম্পাদক- মোঃ কামাল উদ্দীন, আইন বিষয়ক সম্পাদক- মোঃ দেলোয়ার ইসলাম, সদস্য- সুজন কুমার রায়, নুরুল ইসলাম খান, মোঃ জাওয়াদ হোসেন (হাসিব), মুজিবুর রহমান ভূঞা, সুবল দেবনাথ, বাদশাহ খান, কাজী হাসিব হাসান, মোঃ আবুল কাশেম, পলাশ রায়, মনিরুজ্জামান মনির, বাপী রায়, সাইদুল্লাহ সরকার, আব্দুল হামিদ ও ফেরদৌস রহমান মুকুল।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com