www.kishoreganjnews.com

পাকুন্দিয়ায় অগ্রণী ব্যাংকের প্রকাশ্যে ঋণ বিতরণ



[ স্টাফ রিপোর্টার | ১১ ডিসেম্বর ২০১৭, সোমবার, ৬:৩৭ | কিশোরগঞ্জ ]


পাকুন্দিয়ায় স্বচ্ছ প্রক্রিয়ায় প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ ও খেলাপি ঋণ আদায় অনুষ্ঠান করেছে অগ্রণী ব্যাংক। সোমবার সকালে উপজেলার জাঙ্গালিয়া ইউপি মিলনায়তনে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অগ্রণী ব্যাংক পাকুন্দিয়া শাখার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং পরিদর্শন বিভাগের যুগ্ম পরিচালক মো. মনজুর মোর্শেদ।

শাখা ব্যবস্থাপক মো. খালেদুজ্জামান খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জাঙ্গালিয়া ইউনিয়ন পরিযদের চেয়ারম্যান সরকার শামীম আহমেদ, কিশোরগঞ্জ অঞ্চল অগ্রণী ব্যাংক অফিসার সমিতির সভাপতি আজহারুল আলম, অগ্রণী ব্যাংক কিশোরগঞ্জ আঞ্চলিক কার্যালয়ের সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. মোফাজ্জল হোসেন প্রমুখ।

প্রধান অতিথি বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং পরিদর্শন বিভাগের যুগ্ম পরিচালক মো. মনজুর মোর্শেদ তাঁর বক্তৃতায় বলেন, কৃষকেরা নিজের পায়ে দাঁড়ানোর জন্যই খেলাপী ঋণ পরিশোধ করবেন। ব্যাংক থেকে ঋণ নিলে দিতে হয় না, এ ধারণা পোষণ করবার দিন শেষ হয়ে গেছে। এ ধারণা নিয়ে ব্যাংক থেকে কেউ ঋণ নিলে সে ঋণ কোন কাজে আসবে না। কেননা তখন সে ঋণের টাকা কৃষিতে কাজে লাগানো হয় না। আর এ সুযোগে প্রকৃত কৃষক ঋণ না পেয়ে এর সুযোগ নিচ্ছে এক শ্রেণীর মধ্যস্বত্বভোগী। যে কারণে এ ধারণা আমাদের বদলাতে হবে।

খেলাপি ঋণ আদায় হলে কৃষকেরই লাভ, কেননা আদায়কৃত এ অর্থই আবার আপনাদেরকে দেওয়া হয়; যা দিয়ে দেশের উন্নয়ন হয়, আর এ উন্নয়নের ভাগিদার আপনারাই। ঋণ দেওয়া বন্ধ হয়ে গেলে কৃষকদের দাদন ব্যবসায়ীদের কাছে যেতে হয়; আর তখন সুদ দিতে হয় উচ্চ হারে। কেননা ব্যাংক ঋণের ক্ষেত্রে সুদ অনেক কম। ব্যাংকের ঋণ সময় মত পরিশোধ করলে আপনাদের সম্মান বাড়ে।

পরে আনুষ্ঠানিকভাবে ১৮ জন কৃষকের মাঝে ৬ লাখ ৫০ হাজার টাকা কৃষি ঋণ বিতরণ করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com