www.kishoreganjnews.com

বিজয়ের মাসে পেশা বদল



[ সাখাওয়াত হোসেন হৃদয় | ১৫ ডিসেম্বর ২০১৭, শুক্রবার, ১২:১১ | কিশোরগঞ্জ ]


পাকুন্দিয়ার পরিচিত মুখ সংবাদপত্র বিক্রেতা মুকসুদ মিয়া। পৌর এলাকার নিশ্চিন্তপুর গ্রামের মৃত শমসের আলীর ছেলে। কিশোর বয়স থেকে সংসার হাল ধরেছেন। রাজধানী ঢাকায় হকারি করেছেন। এখন বয়স ৩৮ ছুঁইছুঁই। জীবন সংগ্রামে এখনও পত্রিকা বিক্রি করে পাঁচ সদস্যের সংসার পরিচালনা করছেন।

কাক ডাকা ভোর থেকে শুরু করে রাত নয়টা পর্যন্ত পত্রিকা বিলি ও কালেকশনের কাজে ব্যস্ত থাকেন মুকসুদ। যেন ধম ফেলার সময় নেই। তারপরেও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সংসারে প্রতিনিয়ত হিমশিম খেতে হচ্ছে তাকে।

তাইতো পত্রিকা বিলির ফাঁকে বাড়তি আয়ের জন্য গৌরবের লাল-সবুজের পতাকা বিক্রি করতে চষে বেড়াচ্ছেন গোটা পৌর এলাকা। রাত পোহালেই বিজয় দিবস উদযাপন করবে গোটা জাতি। সেই বিজয় উৎসবে পতাকা চাই-ই চাই।

মুকসুদ জানান, ১৫ বৎসর বয়স থেকে পত্রিকা বিক্রি করে সংসারের হাল ধরেছি। এখন বয়স ৩৮। রাজধানী ঢাকায় ১১ বছর পত্রিকার হকারি করেছি। গত ১৬-১৭ বছর ধরে পাকুন্দিয়ায় পত্রিকা বিক্রির কাজ করছি।

স্ত্রী, দুই মেয়ে ও এক কন্যা সন্তানসহ পাঁচ সদস্যের সংসার। বড় মেয়ে কন্যা স্থানীয় স্কুলের তৃতীয় শ্রেণিতে ও মেঝ মেয়ে কেজিতে পড়ালেখা করছে। ছেলে সন্তান ছোট। পাঁচজনের সংসারের ভরণ-পোষণ পত্রিকা বিক্রি করে চলছে। একটু বাড়তি আয়ের আশায় বিশ্রামের সময়টুকুতে পতাকা বিক্রি করছি।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com