www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে জেলা পর্যায়ের যুব গেমস প্রতিযোগিতা



[ স্টাফ রিপোর্টার | ১৭ ডিসেম্বর ২০১৭, রবিবার, ৫:৩৮ | খেলা ]


কিশোরগঞ্জ জেলা পর্যায়ে যুব গেমস প্রতিযোগিতা শুরু হচ্ছে সোমবার (১৮ ডিসেম্বর) থেকে। এ উপলক্ষে রোববার সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে মশাল প্রজ্জ্বলন করে প্রতিযোগিতার উদ্বোধন করেছেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দন বিশ্বাস। এছাড়া জেলা প্রশাসকের নেতৃত্বে শহরে র‌্যালিও বের করা হয়।

র‌্যালিতে জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও উপসচিব তরফদার মো. আক্তার জামীল, পৌরমেয়র মাহমুদ পারভেজ, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ, জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজসহ সাবেক খেলোয়াড় ও ক্রীড়ানুরাগীরা অংশ নেন।

সোমবার থেকে শহরের আলোর মেলা এলাকার শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে প্রতিযোগিতাটি শুরু হয়ে ২৪শে ডিসেম্বর শেষ হবে।

ক্রীড়া অফিস সূত্র জানিয়েছে, প্রতিযোগিতার মাধ্যমে তৃণমূল পর্যায়ের ক্রীড়াবিদ খুঁজে বের করতে দেশে প্রথম বারের মতো যুব গেমস আয়োজনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন। অনুর্ধ্ব ১৭ বছর বয়সী বালক এবং বালিকাদের অংশগ্রহণে আয়োজিত হবে ২১টি প্রতিযোগিতা। ইভেন্টগুলো হলো সাঁতার, ফুটবল, হকি, বাস্কেটবল, এ্যাথলেটিকস, হ্যান্ডবল, ভলিবল, শ্যুটিং, মুষ্টিযুদ্ধ, কারাতে, টেবিল টেনিস, দাবা, ব্যাডমিন্টন, স্কোয়াশ, তায়কোয়ানডো, কুস্তি, জুডো, উশু, ভারোত্তোলন এবং আরচ্যারী। যুবদের নিয়ে এই মহা আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ২৯ অক্টোবর কুর্মিটোলা গলফ কাবে লোগো এবং মাসকট উন্মোচন অনুষ্ঠানের মধ্যদিয়ে গেমসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। প্রতিটি উপজেলার অংশগ্রহণে জেলা পর্যায়ের প্রতিযোগিতা শুরু হতে যাচ্ছে আগামী ১৮ থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত। এছাড়া আগামী ৬ জানুয়ারি থেকে ১২ জানুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে বিভাগীয় প্রতিযোগিতা এবং জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা হবে ২০১৮ সালের মার্চ মাসে। যেখান থেকে জাতীয় যুব দল তৈরির পরিকল্পনা করেছে বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশন।

জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজ জানান, শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে প্রতিযোগিতার উদ্বোধন হবে সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায়। বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের নির্দেশক্রমে কিশোরগঞ্জ জেলায় বালক এবং বালিকাদের ৪টি ব্যক্তিগত ইভেন্ট (এ্যাথলেটিক্স, সাঁতার, মুষ্টিযুদ্ধ এবং ভারোত্তোলন) এবং ৩টি দলীয় ইভেন্ট (বাস্কেটবল, হকি, এবং ফুটবল) অনুষ্ঠিত হবে। প্রতিটি ইভেন্টের সেরা খেলোয়াড় সুযোগ পাবেন বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেয়ার। এছাড়া আরো তিনটি ইভেন্টে সরাসরি বিভাগীয় পর্যায়ে অংশ নেয়ার সুযোগ রয়েছে কিশোরগঞ্জ জেলার। তিনটি ইভেন্টের সম্ভাব্য তালিকায় রয়েছে তায়কোয়ানডো, কুস্তি এবং শ্যুটিং প্রতিযোগিতা।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com