www.kishoreganjnews.com

আবারো জাতীয় রেকর্ড গড়লেন কিশোরগঞ্জের আজহার



[ কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ২৩ ডিসেম্বর ২০১৭, শনিবার, ১২:২০ | খেলা ]


১৯৯৭ সালে শুরু। মাঝে তিনটি আসর বাদ দিয়ে ৩২টি সোনা জিতেছেন আজহারুল ইসলাম। ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর জন্ম নেয়া এই অ্যাথলেট তার প্রিয় ইভেন্ট ডিসকাস থ্রোতে চারবার নিজের গড়া রেকর্ড ভেঙেছেন। সর্বশেষ রেকর্ডটি গড়েছেন তিনি শুক্রবার (২২ ডিসেম্বর) ৪১তম জাতীয় চ্যাম্পিয়নশিপে। ৪৪.৩৭ মিটার থ্রো করে ২০১০ সালে এসএ গেমসে গড়া রেকর্ড ভাঙেন তিনি।

১৯৮৯ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে যোগ দেন আজহারুল ইসলাম। ডিসকাস থ্রো শুরু করেন ১৯৯৬ সালের বাংলাদেশ গেমসে। ওই আসরে ব্রোঞ্জ জেতেন কিশোরগঞ্জে জন্ম নেয়া এই অ্যাথলেট। পরের বছর অর্থাৎ ১৯৯৭ সালে জাতীয় চ্যাম্পিয়নশিপে প্রথম স্বর্ণের দেখা পান আজহার। এরপর একটানা ১৬ বছর সব ধরনের প্রতিযোগিতায় ধরে রাখেন নিজের শ্রেষ্ঠত্ব। মাঝে জাতীয় রেকর্ড গড়েন তিনবার।

তার প্রথম জাতীয় রেকর্ড ভাঙে ২০০৫ সালে। ৪৪.০৪ মিটার থ্রো করে জাতীয় রেকর্ড গড়েন আজহার। পরের বছর ৪৪.০৬ মিটার থ্রো করে নিজের রেকর্ড নিজেই ভাঙেন তিনি। ২০১০ সালে এসএ গেমসে জাতীয় রেকর্ড (৪৪.৯৮) গড়ে ব্রোঞ্জ জেতেন।

২০১৩ সালে সেনাবাহিনী থেকে অবসর নেয়ার পর এখনো খেলা চালিয়ে যাচ্ছেন। মাঝে দুই বছর খেলেছেন বিজেএমসির হয়ে। বর্তমানে আজহারুল চুক্তিতে খেলেছেন নৌ বাহিনীতে। কিশোরগঞ্জে একা অনুশীলন চালিয়ে এসএ গেমসে গড়া রেকর্ড ভেঙেছেন। ৪৭ বছর বয়সে স্বপ্ন দেখছেন আসন্ন এসএ গেমসে পদক জেতার।

চার সন্তানের জনক আজহার এসএ গেমসে পদক জয়ের স্বপ্নের কথা জানিয়ে বলেন, কিশোরগঞ্জে একা অনুশীলন করে যদি জাতীয় রেকর্ড ভাঙতে পারি। তবে এক বছর নিরবচ্ছিন্ন অনুশীলন করার সুযোগ পেলে ঠিকই এসএ গেমসে সোনা জিততে পারবো।

নিজের আক্ষেপের কথা জানিয়ে এই অ্যাথলেট বলেন, আমি ১৯৯৭ সাল থেকে ডিসকাস থ্রো এ আছি। কিন্তু কখনই ফেডারেশন থেকে এই ইভেন্টে জোর দিতে দেখেনি। অথচ এখানে ফেডারেশন নজর দিলে খুব সহজেই পদক জেতা সম্ভব। আমার বিশ্বাস আমি যদি এক বছর ক্যাম্প করতে পারি তবে এসএ গেমসে দেশকে পদক উপহার দিতে পারবো।

আরো পাঁচ বছর খেলা চালিয়ে যাওয়ার আগ্রহের কথা জানিয়ে আজহার বলেন, আমার জানা মতে এশিয়ান গেমসে ৫০ বছর বয়সে এক অ্যাথলেট সোনা জিতেছেন। সেখানে আমার বষয় ৪৭। তাহলে আমি কেন পারবো না।

তথ্যসূত্র: দৈনিক মানবজমিন, লিঙ্ক: নিজের রেকর্ড ভাঙছেন আজহার



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com