www.kishoreganjnews.com

করিমগঞ্জ-তাড়াইলবাসীকে মাহফুজ হায়দারের নববর্ষের শুভেচ্ছা



[ স্টাফ রিপোর্টার | ৩১ ডিসেম্বর ২০১৭, রবিবার, ৯:১৩ | কিশোরগঞ্জ ]


করিমগঞ্জ-তাড়াইলবাসীকে নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাহফুজুল হক হায়দার। এক শুভেচ্ছা বার্তায় করিমগঞ্জের কৃতী সন্তান মাহফুজুল হক হায়দার নতুন বছর ২০১৮ সালে সবার সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

মাহফুজুল হক হায়দার শুভেচ্ছা বার্তায় বলেছেন, ‘শুভ নববর্ষ। নতুন বছর ২০১৮ তে পা দিয়েছে সমগ্র বিশ্ব। রাত ১২টা ১ মিনিটেই বিশ্বের বিভিন্ন প্রান্তের মানুষ মেতে উঠেছে উৎসবে। পুরনো দিনের গ্লানি ভুলে নতুন বছরে নতুন করে বিশ্বকে দেখার, দেখানোর তাগিদ নিয়ে নতুন সূর্যকে আপন করে নিবে বিশ্ব। নতুন মানেই চির তরুণ, নতুন মানেই এগিয়ে যাওয়ার স্বপ্ন। আর তাই নতুন বছর মানেই ছোট বড় সবার কাছে নতুন দিনের প্রেরণা, নতুন ভাবে জেগে ওঠার তাগিদ, অনিষ্টের বিরুদ্ধে নতুন করে লড়াই করার স্বপ্ন।

বাংলাদেশে ইংরেজি নতুন বছর মানেই শীতের কুয়াশাভেদ করে আসা নতুন সূর্যকে বরণ করে নেওয়া। উঠোনে বসে নতুন আসা নরম রোদকে সঙ্গী করে পিঠা উৎসবে মেতে উঠা। বাংলাদেশে ইংরেজি নতুন বছর মানেই ঘর ভর্তি নতুন বইয়ের গন্ধ। নতুন ক্লাসে ওঠার আনন্দ। নতুন বইয়ের মলাট বাঁধার আনন্দ। আর নতুন করে শিক্ষার্থীদের স্বপ্ন দেখা, এবার ভালো করবই। ইংরেজ নববর্ষ বিশ্ব সংস্কৃতির সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত থাকলেও বাঙালি জাতির ব্যবহারিক জীবনে ইংরেজি বর্ষপঞ্জিকা বহুল ব্যবহৃত হওয়ায় খ্রিষ্টীয় নববর্ষ সকলকে ব্যাপকভাবে প্রভাবিত করে। তাই কালের বিবর্তনে খ্রিষ্টীয় নববর্ষ উদযাপন জাতীয় সংস্কৃতির সাথে গভীরভাবে সম্পৃক্ত। সকলের মাঝে জাগে প্রাণের নতুন স্পন্দন। বিগত বছরের সকল অকল্যাণ ও ব্যর্থতার গ্লানি মুছে নতুন বছর সবার জন্য বয়ে আনুক সমৃদ্ধি ও বিজয়ের বাণী- এ কামনা করি।

ইংরেজি নববর্ষ উপলক্ষে দেশবাসী, প্রবাসী বাঙালিসহ বিশ্ববাসীকে আন্তরিক শুভেচ্ছা জানিয়ে মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করি। আসুন, মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে আমরা ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত, অসাম্প্রদায়িক, সমৃদ্ধ ও শান্তিপূর্ণ বাংলাদেশ গড়ে তুলি।

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বপ্নের সোনার বাংলা’ প্রতিষ্ঠা করি। দেশের সামগ্রিক উন্নয়ন, সংবিধান ও গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষা এবং জাতিকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করার ক্ষেত্রে ২০১৮ সালকে বাঙালি জাতির ইতিহাসে একটি গৌরবোজ্জ্বল বছর হিসাবে উল্লেখ করার জন্য কাজ করি।

অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক অঙ্গণে গতবছর ছিল বাংলাদেশের জন্য সাফল্যময় বছর। পরনির্ভরশীল অর্থনীতির চক্র ভেঙে আজ আমরা আত্মনির্ভরশীল অর্থনীতির দ্বারপ্রান্তে। ‘আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন সূচকে বাংলাদেশ নতুন উচ্চতায় পৌঁছেছে। বৈশ্বিক শান্তিসূচক, ক্ষুধাসূচক, খাদ্যসূচক, লিঙ্গ-বৈষম্যসূচক, শিশু ও মাতৃমৃত্যু হার, বৈশ্বিক সমৃদ্ধিসূচক, বিশ্বগণমাধ্যম সূচকসহ সকল ক্ষেত্রে বাংলাদেশ পাকিস্তানকে ছাড়িয়ে গেছে এবং অনেকক্ষেত্রে ভারতের চাইতে বাংলাদেশের অবস্থান ভালো।

আশা করি, করিমগঞ্জ ও তাড়াইলবাসী দেশের সার্বিক চেতনায় নতুন বছরে উজ্জীবিত হবেন। এই কামনায় ইংরেজি নববর্ষে সকলকে আন্তরিকভাবে অভিনন্দন ও লাল সবুজের শুভেচ্ছা।’



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com