www.kishoreganjnews.com

সাড়ে ছয় বছর ধরে নিখোঁজ ছেলের অপেক্ষায় বাবা-মা



[ হুমায়ুন কবির, পাকুন্দিয়া প্রতিনিধি | ৩ জানুয়ারি ২০১৮, বুধবার, ৬:১২ | কিশোরগঞ্জ ]


প্রায় সাড়ে ছয় বছর ধরে নিখোঁজ রয়েছে রফিকুল ইসলাম (২৮) নামে পাকুন্দিয়ার এক যুবক। নিখোঁজ ছেলে বাড়িতে ফিরবে এই অপেক্ষায় এখনো পথ চেয়ে বসে আছেন রফিকুলের বাবা-মা। এই দীর্ঘ সময়েও ছেলে ফিরে না আসায় চোখের জল শুকিয়ে গেছে বাবা রিয়াজ উদ্দিন ও মা আঙ্গুরা খাতুনের। ছেলের ছবি বুকে আগলে কাটে তাদের বিষন্ন সময়। পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের উত্তর জাঙ্গালিয়া গ্রামের রিয়াজ উদ্দিনের বাড়িতে তাই কেবলই শূণ্যতার হাহাকার।

এলাকাবাসী জানিয়েছেন, উত্তর জাঙ্গালিয়া গ্রামের প্রান্তিক কৃষক রিয়াজ উদ্দিনের দুই ছেলের মধ্যে রফিকুল ইসলাম ছিল বড়। সে গাজীপুরের একটি গার্মেন্ট ফ্যাক্টরিতে কাজ করে অভাবের সংসারে হাল ধরেছিল। ২০১১ সালের সেপ্টেম্বর মাসে গার্মেন্টের ছুটিতে বাড়ি ফিরলে ছেলের বিয়ের জন্য পাত্রী দেখাও শুরু করেন রিয়াজ-আঙ্গুরা দম্পতি।

কিন্তু বিধিবাম! ওই বছরের দুসরা সেপ্টেম্বর পাশের জাঙ্গালিয়া বাজারে যাওয়ার জন্য সাইকেল নিয়ে বাড়ি থেকে বের হয় রফিকুল। এরপর আর বাড়িতে ফিরেনি সে। এভাবেই কাটে দিন পেরিয়ে মাস, মাস পেরিয়ে বছর, বছরের পর বছর। রফিকুল আর ফিরেনি তার বাবা-মায়ের শূণ্য কোলে। নিখোঁজের পর ১৩ই সেপ্টেম্বর পাকুন্দিয়া থানায় একটি জিডি (নং-৫০৪)-ও করেন বাবা রিয়াজ উদ্দিন। কিন্তু কোন ভাবেই খোঁজ মিলেনি রফিকুলের। এতো দীর্ঘ সময়েও ছেলের কোন খোঁজ না পেয়ে হতোদ্যম হয়ে পড়েছেন বাবা-মা। এরপরও ছলছল চোখে প্রতীক্ষার প্রহর গোণেন তারা।

রফিকুল ইসলামের বাবা রিয়াজ উদ্দিন জানান, হাসি-খুশি ছেলেটা এভাবে হারিয়ে যাবে, তা তিনি স্বপ্নেও ভাবতে পারেননি। সকাল-সন্ধ্যায় বাড়িতে কারো পায়ের আওয়াজ পেলেই তারা ঘর থেকে বাইরে ছুটেন। ভাবেন, হয়তো তাদের ছেলে ফিরেছে। কিন্তু বারে বারেই নিরাশ হন তারা।

তবে মা আঙ্গুরা খাতুনের দৃঢ় বিশ্বাস, তার ছেলে বাড়ি ফিরবেই।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com