www.kishoreganjnews.com

করিমগঞ্জে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, গুলি



[ বিশেষ প্রতিনিধি | ৪ জানুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ১০:১৬ | কিশোরগঞ্জ ]


ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকীর আয়োজনকে ঘিরে করিমগঞ্জে দু’গ্রুপের সংঘর্ষে কলেজ ছাত্রলীগের সভাপতিসহ ছয়জন আহত হয়েছেন। বৃহস্পতিবার বিকেলে এই সংঘষের্র ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গিয়ে ছাত্রলীগের দুই পক্ষ করিমগঞ্জ কলেজ মোড়ে সংঘাতে জড়ায়। উভয় পক্ষ পাল্টাপাল্টি ধাওয়া, দেশীয় অস্ত্রের মহড়া দেয়। এতে করিমগঞ্জ কলেজ ছাত্রলীগের সভাপতি আবুল হায়াত রনিসহ উভয়পক্ষের পাঁচজন ছাত্রলীগের কর্মী আহত হন। এছাড়া আহত ছাত্রলীগ কর্মীদের দেখতে গিয়ে প্রতিপক্ষের ছোঁড়া ইটের আঘাতে উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হাশেম চৌধুরী আহত হন। কলেজ ছাত্রলীগের সভাপতি আবুল হায়াত বর্তমানে কিশোরগঞ্জ সদর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন। আর আবুল হাশেম চৌধুরী করিমগঞ্জ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিয়েছেন। বাকীদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। বিকাল ৪টা থেকে ৬টা পর্যন্ত চলমান এ ঘটনায় উভয় পক্ষ দেশীয় অস্ত্র নিয়ে এলাকায় মহড়া দেয়। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ১৫ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে।

স্থানীয় আওয়ামী লীগের কয়েকজন নেতা জানান, দীর্ঘদিন ধরে করিমগঞ্জে দলের দুই নেতার মধ্যে বিবাদ চলে আসছে। যার এক পক্ষের নেতৃত্ব দেন করিমগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল কাইয়ুম ও অপরপক্ষের নেতৃত্বে থাকেন করিমগঞ্জ পৌর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মামুন চৌধুরী। ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে গিয়ে ওই দিন দুই নেতার সমর্থক ছাত্রলীগের বিবদমান দুই পক্ষ পাল্টাপাল্টি ধাওয়া করে। পরে দেশীয় অস্ত্র নিয়ে প্রায় দুই ঘণ্টাব্যাপী চলে তাদের পাল্টাপাল্টি তৎপরতা। এ সময় ফাকা গুলিবর্ষণ ও প্রকাশ্যে রামদাসহ দেশীয় অস্ত্র নিয়ে একে অপরকে ধাওয়া করার যে ঘটনা ঘটে সেটি দলের জন্য অত্যান্ত লজ্জাজনক।

হাসপাতালে চিকিৎসা নেওয়া আহত দুইজন মধ্যে আবুল হাশেম চৌধুরী একপক্ষের নেতা মামুন চৌধুরীর পিতা ও আবুল হায়াত তার সমর্থক বলে জানা গেছে।

এ ব্যাপারে মামুন চৌধুরী বলেন, তার সমর্থক ছাত্রলীগের কর্মীরা কলেজ মাঠে সভা করার পর মেয়র আব্দুল কাইয়ুম ও তার সমর্থকরা অতর্কিত হামলা চালায়। এতে দুইজন আহত হয়। এ বিষয়ে তিনি আইনগত ব্যবস্থা নিবেন বলে জানান।

এ ব্যাপারে মেয়র আব্দুল কাইয়ুম বলেন, তার সমর্থকেরা নিরিহ ছাত্রলীগ হওয়ায় মামুন চৌধুরীর লোকেরা তাদের মিছিলের ওপর হামলা চালায়। বিষয়টি তিনি জিজ্ঞেস করলে তার ওপরও চড়াও হয় অপর গ্রুপ। হামলায় তার গ্রুপের মো. মারুফ, মো. মুজাহিদ, রফিক মিয়া ও মো. আতিক নামে চার ছাত্রলীগ কর্মী আহত হয়।

করিমগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মজিবুর রহমান বলেন, পরিস্থিতি এখন শান্ত রয়েছে। তবে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com