www.kishoreganjnews.com

এমপি সোহরাবেই আস্থা কটিয়াদী-পাকুন্দিয়াবাসীর



[ সাখাওয়াত হোসেন হৃদয়, পাকুন্দিয়া | ৪ জুন ২০১৭, রবিবার, ৭:৪৯ | রাজনীতি ]


অনেক সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এলাকায় আসেন না এমন খবর প্রায়ই মিডিয়ায় এসে থাকে। কিন্তু তার পুরো বিপরীত ও ব্যতিক্রম কিশোরগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন। কিশোরগঞ্জ-২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন পররাষ্ট্র সম্পর্কিত মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্যও। ২০১৪ সালের ৫ই জানুয়ারি অনুষ্ঠিত দশম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের টিকেটে তিনি জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকে গত প্রায় সাড়ে তিন বছরে তিনি নিয়মিত নিজ নির্বাচনী এলাকা কিশোরগঞ্জ-২ আসনের পাকুন্দিয়া ও কটিয়াদী এই দুই উপজেলায় সময় দিয়ে আসছেন। সপ্তাহের তিন দিন এলাকায় অবস্থান করে স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ড বাস্তবায়নসহ জনগণের সুখ-দুঃখের খোঁজখবর নিচ্ছেন জনবান্ধব এই সংসদ সদস্য। তার পদচারণায় দুই উপজেলার প্রত্যন্ত অঞ্চলে উন্নয়নের ছোঁয়া পেয়েছে। এর আগে এই আসনে আর এমনটি ঘটেনি বলে এলাকাবাসী জানিয়েছেন। ফলে আগামী নির্বাচনে এমপি সোহরাব উদ্দিনেই আস্থা এলাকাবাসীর।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, সপ্তাহের প্রতি বৃহস্পতিবার রাতে নিজ এলাকা পাকুন্দিয়ায় আগমন করেন অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি। শুক্রবার সকাল থেকে শুরু হয় তাঁর কর্মতৎপরতা। পাকুন্দিয়া ও কটিয়াদী উপজেলার প্রত্যন্ত এলাকায় রাস্তাঘাট, বিদ্যুৎ, কালভার্টসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড উদ্বোধন ও পরিদর্শন ছাড়াও গণসংযোগ, কুশল বিনিময় ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়ে সপ্তাহের তিনটি দিন খুবই ব্যস্ততার মধ্য দিয়ে পার করেন তিনি। এ আসনের মানুষের মাঝে বিষয়টি ব্যাপক সাড়া ফেলেছে। এলাকাবাসীর মতে, এমন জনবান্ধব সংসদ সদস্য এর আগে কখনো দেখা যায়নি। এর আগের এমপি’রা ঢাকায় পড়ে থাকলেও সোহরাব উদ্দিন এমপি মাটি ও মানুষের টানে প্রতি সপ্তাহে ছুটে আসেন জনতার মাঝে।

শুক্রবার ভোর থেকে পাকুন্দিয়া-কটিয়াদী উপজেলার হাজার হাজার মানুষ ছুটে আসেন সংসদ সদস্যের বাসভবন পাকুন্দিয়া উপজেলার পাটুয়াভাঙ্গা ইউনিয়নের দরগা বাজারস্থিত ‘শিকড়’-এ। সাধারণ লোকজনের সাথে কুশল বিনিময় করে বেরিয়ে পড়েন প্রত্যন্ত এলাকায়। খোঁজ নেন উন্নয়নমূলক কর্মকাণ্ডের, কথা শোনেন সাধারণ মানুষের।
একজন সংসদ সদস্যের সাক্ষাৎ পাওয়া এবং তার সাথে আবেগ, অনুভূতি ও সমস্যার কথা তুলে ধরাটা যেন এত সহজ, এলাকার মানুষ আগে তা ভাবতেও পারেননি। অনেক সংসদ সদস্যের সাক্ষাত পাওয়া কিংবা ডিও লেটার পাওয়া যেখানে কষ্টসাধ্য, সেখানে অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনের সাক্ষাত কিংবা ডিও লেটার মামুলি ব্যাপার। মফস্বল পর্যায়ের অনেক নেতা ও জনপ্রতিনিধি রয়েছেন যাদের মুঠোফোনে একাধিক কল দিলেও সাড়া পাওয়া দুস্কর। সেখানে সোহরাব উদ্দিন এমপির মুঠোফোন সার্বক্ষণিক সবার জন্যই উন্মুক্ত। মেলে সাড়াও।

পাকুন্দিয়া উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মো. আব্দুছ ছাত্তার জানান, সংসদ সদস্য হওয়ার আগে অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন পাকুন্দিয়া উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান ছিলেন। সততা, ন্যায়-নিষ্ঠার সাথে তিনি উপজেলা পরিষদ পরিচালনা করেছেন। এমপি হওয়ার পরও তিনি তার সততা ও আদর্শ ধরে রেখেছেন। এমপি হওয়ার পর তিনি এ উপজেলায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। পাশাপাশি জুয়া, মদ, যাত্রামুক্ত করেছেন এ উপজেলাকে। এছাড়াও তিনি দলকে ঐক্যবদ্ধ করতে শ্রম দিয়ে যাচ্ছেন। জেলা আওয়ামী লীগের নতুন কমিটিতে অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি কার্যনির্বাহী সদস্য হওয়ায় তাকে অভিনন্দন জানান সাবেক এই ইউপি চেয়ারম্যান।

পাকুন্দিয়া ডিগ্রি (অনার্স) কলেজের অধ্যক্ষ মো. কফিল উদ্দিন বলেন, সংসদ সদস্য হিসেবে অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন পাকুন্দিয়া উপজেলার উন্নয়নের ক্ষেত্রে যতোটা আন্তরিক ও জনসম্পৃক্ত, তার আগে আর কোন সংসদ সদস্যই এতোটা আন্তরিক ও জনসম্পৃক্ত ছিলেন না। এছাড়াও শিক্ষা ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছেন। তিনি পাকুন্দিয়া ডিগ্রি (অনার্স) কলেজের সভাপতির দায়িত্ব পালনকালেও শিক্ষার মানোন্নয়ন ও প্রতিষ্ঠানের অবকাঠামোগত উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তাঁর প্রচেষ্টায় পাকুন্দিয়া কলেজ ও পাকুন্দিয়া পাইলট মডেল উচ্চ বিদ্যালয় এবং কটিয়াদী ডিগ্রি কলেজ ও কটিয়াদী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় সরকারিকরণ হয়েছে।

নেতাকর্মীদের ভাষ্যমতে, গত সাড়ে তিন বছরে পাকুন্দিয়া-কটিয়াদি উপজেলার যে উন্নয়নমূলক কাজ হয়েছে। এর আগে এত উন্নয়ন দেখেননি কটিয়াদী ও পাকুন্দিয়াবাসী। অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপিই একমাত্র সংসদ সদস্য যিনি নিজ এলাকায় সবচেয়ে বেশি সময় ব্যয় করেন এবং উন্নয়ন ছাড়া আর কিছুই ভাবেন না।

গত সাড়ে তিন বছরে এলাকার উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি বলেন, আমি নিভৃত পল্লীর কৃষক পরিবারের সন্তান। তাই সাধারণ মানুষের কষ্টের কথা বুঝি। কষ্ট করে আজকের এই অবস্থানে এসেছি। এলাকার কোন বয়স্ক লোককে দেখলে বাবার কথা মনে পড়ে। তাই অর্থবিত্তের দিকে না তাকিয়ে, ঢাকায় বসে না থেকে এলাকায় ছুটে আসি। সাধারণ মানুষের সাথে সুখ-দুঃখ ভাগাভাগি করে শান্তি পাই।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড সম্পর্কে এই সংসদ সদস্য বলেন, ২৫-৩০ বছর আগের বাংলাদেশ ও এখনকার বাংলাদেশের মধ্যে দিন-রাত ব্যবধান। আগে মানুষ দুবেলা দুমুঠো খাবার খেতে পারত না। এখন মানুষের জীবনযাত্রার মান উন্নয়ন হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ শিক্ষা, স্বাস্থ্য, বাসস্থান, প্রযুক্তিসহ বিভিন্ন খাতে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন কর্মী হিসেবে এলাকার উন্নয়নে কাজ করে যেতে চান তিনি। যেন মরণের পরও মানুষ তাঁকে শ্রদ্ধাভরে স্মরণ করে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com