www.kishoreganjnews.com

কিশোরগঞ্জে সপ্তাহব্যাপী বৃক্ষমেলা উদ্বোধন



[ বিশেষ প্রতিনিধি | ১৫ জুলাই ২০১৭, শনিবার, ৩:৩৪ | কৃষি ]


কিশোরগঞ্জে সপ্তাহব্যাপী বৃক্ষরোপন ও বৃক্ষমেলা শুরু হয়েছে। শনিবার সকালে শহরের পুরাতন স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস।

এ উপলক্ষে কালেক্টরেট প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন স্টেডিয়ামের উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে মিলিত হয়।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস ছাড়াও ময়মনসিংহ বিভাগীয় বন কর্মকর্তা সাইদুর রশিদ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাজাহান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক সাইফুল ইসলাম, অধ্যক্ষ রফিকুল ইসলাম খান, জেলা কৃষক লীগের সভাপতি আহমেদ উল্লাহ, জেলা প্রেস কাবের সভাপতি মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক এনায়েত করিম অমি, নারী নেত্রী বিলকিস বেগম, সহকারি অধ্যাপক সামিউল হক মোল্লা, কৃষক লীগ নেতা আলমগীর কবীর প্রমুখ বক্তৃতা করেন।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা প্রশাসক মো. আজিমুদ্দিন বিশ্বাস বেশি করে গাছ লাগানো এবং দেশী ফল নিজেরা খাওয়া ও আত্মীয়দের উপহার দেয়ার জন্য আহবান জানিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে হর্টিকালচারের পক্ষ থেকে বিনামূল্যে চারা বিতরণ করা হয়।

মেলায় কৃষি বিভাগ ও বেসরকারি বিভিন্ন নার্সারির ৩০টি স্টল স্থাপন করা হয়েছে। এসব স্টলে বনজ, ফলদ, ওষুধিসহ নানা জাতের গাছের চারা রাখা হয়েছে। এছাড়া বিভিন্ন জাতের বারো মাসী ফল ও হাইব্রিড শাকসবজি প্রদর্শন করা হয়।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com