www.kishoreganjnews.com

পাকুন্দিয়া-হোসেনপুর সড়কের বেহাল দশা



[ সাখাওয়াত হোসেন হৃদয় | ২৫ জুলাই ২০১৭, মঙ্গলবার, ৩:১৮ | এক্সক্লুসিভ ]


কিশোরগঞ্জ জেলার একটি গুরুত্বপূর্ণ ও ব্যস্ততম সড়ক পাকুন্দিয়া-হোসেনপুর সড়ক। পার্শবর্তী ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ-নান্দাইল উপজেলার যাত্রী ও ব্যবসায়িরা রাজধানী ঢাকায় যাতায়াতের জন্য এ সড়কটি ব্যবহার করে থাকেন। এছাড়াও প্রতিদিন হোসেনপুর উপজেলার শত শত যাত্রী রাজধানী ও আন্তঃজেলা যোগাযোগ রক্ষার জন্য সড়কটি ব্যবহার করে থাকেন। নান্দাইল থেকে প্রতিদিন জলসিঁড়ি ও বন্যা পরিবহনের শতাধিক বাস এ সড়ক দিয়ে গাজীপুরের কাপাসিয়া হয়ে ঢাকায় যাওয়া-আসা করে। এসব ছাড়াও এ সড়ক দিয়ে প্রতিদিন অটোরিক্সা, টমটমসহ সহস্রাধিক মাঝারি ও ছোট যান চলাচল করে।

কিন্তু দীর্ঘদিন ধরে প্রায় নয় কিলোমিটার দীর্ঘ সড়কটি সংস্কার না হওয়ায় সড়কটির এখন বেহাল দশা। পুরো সড়ক জুড়ে অসংখ্য খানাখন্দ ও রাস্তার দু’পাশের মাটি সরে যাওয়ায় এক প্রকার ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে যাত্রী সাধারণকে। প্রায়ই ঘটছে ছোটখাটো দুর্ঘটনা। বিশেষ করে পাকুন্দিয়া পৌরসদর থেকে তারাকান্দি বাজার পর্যন্ত তিন কিলোমিটার সড়কের অবস্থা খুবই নাজুক। সড়কটির এই তিন কিলোমিটার অংশের বিটুমিন কার্পেটিংয়ের ইট সুড়কি বের হয়ে খানাখন্দ এবং বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যেখানে সামান্য বৃষ্টি হলেই পানি জমে জলাবদ্ধতায় দুর্ভোগ দ্বিগুণ হয়ে যায়।

জলসিঁড়ি পরিবহনের চালক সাইফুল ইসলাম জানান, এ সড়কটি খারাপ থাকায় একদিকে যেমন বাড়তি সময় লাগছে, অপরদিকে ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত গাড়ি চালাতে হচ্ছে।

লিমন নামে এক অটোরিক্সা চালক বলেন, পেটের দায়ে গাড়ি চালাই। পুরো রাস্তা খানাখন্দ ও অসংখ্য গর্ত থাকায় গাড়ি চালাতে হিমশিম খেতে হয়। অনেক সময় ব্যালেন্স রাখতে না পারায় ঘটছে ছোটখাটো দুর্ঘটনা।

পাকুন্দিয়া থেকে হোসেনপুর সড়ক দিয়ে নিয়মিত চলাচল করে থাকেন মোফাজ্জল হোসেন। তিনি বলেন, কর্ম ব্যস্ততার জন্য প্রায় প্রতিদিন এ সড়ক দিয়ে যাতায়াত করি। কিন্তু সড়কটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে। তিনি দ্রুত এ সড়কটি সংস্কারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে পাকুন্দিয়া উপজেলা প্রকোশলী আবুল হাসনাত মহিউদ্দিন বলেন, উর্ধতর কর্তৃপক্ষকে সড়কটির বিষয়ে অবহিত করা হয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com