www.kishoreganjnews.com

হোসেনপুরে প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ড, তদন্তে কমিটি



[ উজ্জ্বল কুমার সরকার | ৩ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার, ৭:০২ | শিক্ষা ]


হোসেনপুর উপজেলার শাহেদল ইউনিয়নের আশুতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার দুপুর দেড়টায় এই অগ্নিকাণ্ডের ঘটনায় বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিকক্ষের বেঞ্চ, আসবাবপত্র ও নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়।

বিদ্যালয়ের এই অগ্নিকাণ্ডের ঘটনার তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উপজেলা শিক্ষা অফিসারকে আহবায়ক করে গঠিত তিন সদস্যের এই তদন্ত কমিটি অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি নিরুপণ ছাড়াও অগ্নিকাণ্ডের ঘটনায় শিক্ষকদের দায়িত্বে অবহেলা রয়েছে কিনা তা তদন্ত করবে।

স্থানীয় সূত্র জানিয়েছে, বৃহস্পতিবার দুপুর দেড়টায় বিদ্যালয়টিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন মুহুর্তের মধ্যে বিভিন্ন শ্রেণিকক্ষে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে এলাকাবাসী ও কিশোরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি দল বিদ্যালয়ের তালা ভেঙ্গে একঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এর আগেই বিদ্যালয়ের ৬টি শ্রেণিকক্ষের বেঞ্চ, আসবাবপত্র ও নথিপত্র পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিক ভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

স্থানীয়দের অভিযোগ, বৃহস্পতিবার বেলা সোয়া দুইটায় বিদ্যালয় ছুটি হওয়ার কথা থাকলেও দুপুর সোয়া একটায় ছুটি হয়ে যায়। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নজরুল ইসলাম দাবি করেন, বিদ্যালয় সময় মতো ছুটি হয়েছে।

এদিকে বিদ্যালয়ে অগ্নিকাণ্ডের খবর পেয়ে উপজেলা চেয়ারম্যান মোঃ জহিরুল ইসলাম মবিন বিদ্যালয় পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন জানান, আগুনে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি উল্লেখ করে জেলা প্রশাসন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চিঠি প্রেরণ করা হয়েছে। এছাড়া শিক্ষকদের দায়িত্বে অবহেলা ও আগুন লাগার ব্যাপারে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com