www.kishoreganjnews.com

গ্রামের বাড়িতে ঈদ করবেন এমপি তৌফিক



[ বিশেষ প্রতিনিধি | ৩১ আগস্ট ২০১৭, বৃহস্পতিবার, ৬:৪২ | রাজনীতি ]


গ্রামের বাড়িতে ঈদ করবেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক। ঈদ উদযাপনের জন্য তিনি বৃহস্পতিবার বিকেলে সপরিবারে মিঠামইন উপজেলা সদরের কামালপুর গ্রামের বাড়িতে পৌঁছেছেন। পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে দলীয় নেতাকর্মী, ভক্ত, অনুসারী, সমর্থক ও শুভাকাঙ্ক্ষিসহ সর্বস্তরের মানুষের সাথে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময় করবেন। সংসদীয় এলাকার মানুষের সঙ্গে ঈদ উদযাপনের জন্য আগামী ৫ই সেপ্টেম্বর পর্যন্ত এলাকায় অবস্থান করবেন।

হাওর অধ্যুষিত তিন উপজেলা ইটনা, মিঠামইন ও অষ্টগ্রাম নিয়ে গঠিত কিশোরগঞ্জ-৪ আসনের সাতবারের সংসদ সদস্য ছিলেন বর্তমান সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক-এর বাবা মো. আবদুল হামিদ অ্যাডভোকেট। জনতার দেয়া উপাধি ‘ভাটির শার্দুল’ থেকে এই জননেতা হয়ে ওঠেন রাষ্ট্রের অভিভাবক। ২০১৩ সালের ২৪শে এপ্রিল প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন তিনি। ফলে তাঁর আসনটি শূণ্য ঘোষণা করে উপনির্বাচনের তফসিল দেয় নির্বাচন কমিশন। শূণ্য এই আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী হিসেবে বেছে নেয় প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের বড় ছেলে রেজওয়ান আহাম্মদ তৌফিককে। উপনির্বাচনে সহজ জয়ে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর রেজওয়ান আহাম্মদ তৌফিক তাঁর মার্জিত ব্যবহার ও সদালাপি আচরণ দিয়ে ক্রমেই জিতে নেন হাওরবাসীর হৃদয়। ২০১৩ সালের ৩রা জুলাই অনুষ্ঠিত সেই উপনির্বাচনে বিজয়ী হওয়ার মাত্র ছয় মাস আসে দশম জাতীয় সংসদ নির্বাচন। জনপ্রিয় এই এমপি আবারও পান দলের টিকিট। টানা দু’বারের এই সংসদ সদস্য পেলেন গুরুত্বপূর্ণ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্যের দায়িত্ব।

সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে রেজওয়ান আহাম্মদ তৌফিক স্থানীয় উন্নয়ন কর্মকাণ্ডের প্রতি মনোযোগী রয়েছেন। এলাকামুখী এই সংসদ সদস্য প্রায় নিয়মিতই ছুটে যান নির্বাচনী এলাকার তিন উপজেলায়। এই সময়ে তিনি বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড উদ্বোধন ও পরিদর্শন ছাড়াও গণসংযোগ, কুশল বিনিময় ও বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে সক্রিয় অংশগ্রহণের মধ্য দিয়ে ব্যস্ত সময় পার করেন।

নিজের কর্মদক্ষতা আর হাওরের মানুষের প্রতি দায়বোধের মাধ্যমে পিতার যোগ্য উত্তরসূরী হিসেবে রেজওয়ান আহাম্মদ তৌফিক হাওরের রাজনীতিতে স্বমহিমায় নিজেকে প্রতিষ্ঠিত করে চলেছেন। নিজেকে সকল লোভ, মোহ এবং বির্তকের ঊর্ধ্বে রেখে একালের রাজনীতিতে এক ব্যতিক্রমি চরিত্র রেজওয়ান আহাম্মদ তৌফিক। হাওরের মানুষের মনের মণিকোঠায় ঠাঁই করে নেয়া এই রাজনীতিবিদ হয়ে ওঠেছেন জনতার তৌফিক। গ্রামের বাড়িতে ঈদ উদযাপনকে উপলক্ষ করে তিনি সেই জনতার মাঝেই আবারো ছুটে গেছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com