www.kishoreganjnews.com

ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন নির্মাণে সুফল পাচ্ছে জনগণ



[ উজ্জ্বল কুমার সরকার, হোসেনপুর | ১৫ জুন ২০১৭, বৃহস্পতিবার, ৪:৪৭ | কিশোরগঞ্জ ]


এক সময়ে ইউানয়ন পরিষদ ভবনগুলো ছিলো খুবই জরাজীর্ণ। আর এসব প্রতিষ্ঠানের ভবন তৈরী করা ছিলো সাধ্যের বাহিরে। এখন সেইদিন পাল্টে গেছে। সরকারের নানা মূখী কর্মকাণ্ড বৃদ্ধি পাওয়ায় সেবার মান বেড়েছে। ইউনিয়ন পর্যায়ে কৃষি, শিক্ষা, ভূমি ব্যবস্থাপনাসহ সড়ক নেটওয়ার্ক কাজের গতি বেড়েছে। পাশাপাশি তথ্য-প্রযুক্তি এখন ইউনিয়ন পর্যায়ে পৌঁছে গেছে। এরই আলোকে সকল সেবা একস্থান থেকে যেন জনসাধারণ নিতে পারে এই চিন্তা থেকেই সরকার ইউনিয়ন পরিষদগুলো নতুনভাবে কমপ্লেক্স আকারে তৈরী করে দিচ্ছে। এতে করে ইউনিয়ন পরিষদগুলোতে পরিসেবার মান বৃদ্ধি পাচ্ছে। এছাড়া জনদুর্ভোগও লাগব হচ্ছে।

এরই অংশ হিসেবে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার সিদলা ইউনিয়ন পরিষদের অত্যাধুনিক দ্বিতল কমপ্লেক্স ভবন নির্মিত হয়েছে। গত অর্থ বছরে প্রায় ৮৯ লাখ টাকা ব্যয়ে এ কমপ্লেক্স ভবন তৈরী করে দিয়েছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর।

নির্মাণ কাজের ঠিকাদার প্রতিষ্ঠান মেসার্স শাহরিয়ার এন্টারপ্রাইজের ঠিকাদার মো. জাহাঙ্গীর আলম ও উপজেলা প্রকৌশলী এ.জেড.এম রকিবুল আহসান নবনির্মিত কমপ্লেক্সটি সম্প্রতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিনের নিকট হস্তান্তর করেছেন। কমপ্লেক্সে চেয়ারম্যানের রুম, সচিবের রুম, হলরুম, ইউপি সদস্য রুম, ষ্টোর রুম, অফিস রুমসহ বিভিন্ন স্যানিটেশন ব্যবস্থা চালু রয়েছে।

২ নং সিদলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. সিরাজ উদ্দিন জানান, কমপ্লেক্স নির্মাণের ফলে সুপরিসর ব্যবস্থায় গ্রাম আদালত পরিচালনাসহ তথ্য সেবার মান বৃদ্ধি পেয়েছে।

উপজেলা প্রকৌশলী এ. জেড.এম রকিবুল আহসান জানান, কাজের গুণগত মান ঠিক রেখে এ কমপ্লেক্স ভবন তৈরী করে দেয়া হয়েছে। এর ফলে ইউনিয়নবাসী এর সুফল ভোগ করবেন। এতে করে ইউনিয়ন পরিষদের কাজের গতিশীলতা বাড়বে।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com