www.kishoreganjnews.com

কিশোরগঞ্জের ১৩ উপজেলার ৮টিতেই ইউএনও পদে নারী



[ সিম্মী আহাম্মেদ, সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ২৪ সেপ্টেম্বর ২০১৭, রবিবার, ১:০৫ | এক্সক্লুসিভ ]


কিশোরগঞ্জের ১৩টি উপজেলার ৮টিতেই উপজেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পদে নারীরা দায়িত্ব পালন করছেন। এর মধ্যে একজন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বিভাগীয় শ্রেষ্ঠ ইউএনও হিসেবে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেয়েছেন। আগস্ট মাস পর্যন্ত জেলায় ইউএনও পদে নারী ছিলেন ছয়জন। তখন করিমগঞ্জ, তাড়াইল, পাকুন্দিয়া, ভৈরব, কুলিয়ারচর ও মিঠামইন উপজেলায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পদে নারীরা দায়িত্ব পালন করছিলেন। সেপ্টেম্বর মাসের শুরুতে সেই তালিকায় যোগ হয় বাজিতপুর আর সর্বশেষ গত ২১শে সেপ্টেম্বর কটিয়াদী। প্রশাসনসহ সর্বক্ষেত্রে নারীরা যে এগিয়ে যাচ্ছেন, এটি তার এক অনুপম উদাহরণ।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) পদে জেলার ৮টি উপজেলার মধ্যে তাড়াইলে সুলতানা আক্তার, ভৈরবে দিলরুবা আহমেদ, কুলিয়ারচরে ড. উর্মি বিনতে সালাম, মিঠামইনে তাসলিমা আহমেদ পলি, করিমগঞ্জে মাহমুদা, পাকুন্দিয়ায় অন্নপূর্ণা দেবনাথ, বাজিতপুরে সোহানা নাসরীন এবং কটিয়াদীতে ইসরাত জাহান কেয়া।

সুলতানা আক্তার ২০১৫ সালের ১২ই আগস্ট তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন। এরপর থেকে অদ্যাবধি অত্যন্ত সুনামের সাথে তিনি দায়িত্ব পালন করে চলেছেন।

দিলরুবা আহমেদ ২০১৬ সালের দুসরা মার্চ ভৈরব উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দেন। ভৈরবের মতো একটি গুরুত্বপূর্ণ উপজেলায় তিনি তাঁর দক্ষতা ও উদ্ভাবনী চিন্তার ছাপ রেখে চলেছেন।

ড. উর্মি বিনতে সালাম কুলিয়ারচর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে তাঁর মেধা, প্রজ্ঞা ও উদ্ভাবনী দিয়ে নানামুখী তৎপরতায় নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। বিজ্ঞানের সবচেয়ে বড় ক্লাসের আয়োজন করে তিনি পুরো জাতিকে তাক লাগিয়ে দিয়েছেন। কর্মদক্ষতায় তিনি বিভাগীয় শ্রেষ্ঠ ইউএনও হিসেবে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক পেয়েছেন।

তাসলিমা আহমেদ পলি ২০১৬ সালের ২৭শে নভেম্বর মিঠামইন উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেন। হাওরে সাম্প্রতিক অকাল বন্যা পরবর্তী পরিস্থিতি মোকাবেলায় তিনি অত্যন্ত দক্ষতার স্বাক্ষর রেখে চলেছেন।

মাহমুদা ২০১৭ সালের ২১শে মার্চ পূর্ববর্তী উপজেলা নির্বাহী অফিসার আছমা আরা বেগমের স্থলাভিষিক্ত হয়ে করিমগঞ্জ উপজেলা প্রশাসনের দায়িত্ব নেন। এরপর থেকে দক্ষতার সাথে তিনি দায়িত্ব পালন করে চলেছেন।

অন্নপূর্ণা দেবনাথ ২০১৭ সালের ১৩ই এপ্রিল পাকুন্দিয়া উপজেলা নিবার্হী অফিসার হিসেবে যোগদান করেন। ইতিহাস-ঐতিহ্যের এই জনপদে নিজের মানবিক গুণাবলী দিয়ে ইতোমধ্যে তিনি মানুষের মনে জায়গা করে নিয়েছেন।

সোহানা নাসরিন গত ৪ঠা সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসার হিসেবে বাজিতপুরে যোগদান করেন। এর আগে তিনি হোসেনপুর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) ও সর্বশেষ কিশোরগঞ্জ জেলা প্রশাসনে সুনামের সাথে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ গত ২১শে সেপ্টেম্বর কটিয়াদী উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগদান করেছেন ইসরাত জাহান কেয়া। নবাগত ইউএনও ইসরাত জাহান কেয়া ঢাকার পরিত্যক্ত সম্পত্তি ব্যবস্থাপনা বোর্ডে সিনিয়র সহকারী কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। এর আগে তিনি নরসিংদী জেলার পলাশ ও শিবপুর উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com