www.kishoreganjnews.com

বিমানবন্দরে বিশ্বসেরা হাফেজ তারিকুলকে শুভেচ্ছা



[ কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১৬ জুন ২০১৭, শুক্রবার, ৮:০৭ | জাতীয় ]


আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ১০৩ দেশকে পিছনে ফেলে প্রথম স্থান অধিকারের গৌরব অর্জন করেছেন বাংলাদেশের কিশোর হাফেজ মুহাম্মদ তারিকুল ইসলাম।

সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক রাজধানী দুবাইয়ে অনুষ্ঠিত ২১তম আন্তর্জাতিক পবিত্র কুরআন প্রতিযোগিতায় ১৩ বছর বয়সী বাংলাদেশি প্রতিযোগী তারিকুল এ সাফল্য অর্জন করেন।

চলতি বছর রোজার প্রথম দিন থেকে এ প্রতিযোগিতা শুরু হয়।

বৃহস্পতিবার আল-কোরআন পুরস্কার সংস্থার প্রেসিডেন্ট ইব্রাহীম বু মুলহার সভাপতিত্বে অনুষ্ঠিত এ প্রতিযোগিতার প্রধান অতিথি দুবাইয়ের ক্রাউন প্রিন্স আহমদ বিন মোহাম্মদ বিন রাশেদ আল মাকতুমের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার দিরহাম ( ৫,৪৯২,৫০০ টাকা) প্রাইজ মানি নেন মুহাম্মদ তারিকুল ইসলাম।

বিশুদ্ধ কুরআন তেলাওয়াত, নির্ভুল প্রশ্নের উত্তর ও সুন্দর কণ্ঠের জন্য প্রতিযোগিতার শুরুতেই তিনি সবাইকে তাক লাগিয়ে দেন। প্রতিযোগিতার বিচারক ও উপস্থিত দর্শকরা তাঁর অকুণ্ঠ প্রশংসা করেছেন।

হাফেজ তারিকুল মাত্র এক বছরে কুরআনের হাফেজ হয়েছেন। তিনি ঢাকার যাত্রাবাড়ি এলাকার মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল হিফজ মাদরাসার ছাত্র।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বিমানবন্দরে বিমান থেকে নামার পর বিমানবন্দর এলাকায় তাকে একনজর দেখার জন্য জনতার ভিড় উপচে পড়ে।

১৩ বছর বয়সী এ হাফেজের গ্রামের বাড়ি কুমিল্লার দাউদকান্দি মালিগাঁওয়ে। তার বাবার নাম আবু বকর সিদ্দিক। তিনি স্থানীয় হাইস্কুলের প্রাক্তন শিক্ষক।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com