www.kishoreganjnews.com

নও মুসলিম শিশুর কণ্ঠে কোরআনের সুললিত সুর



[ স্টাফ রিপোর্টার | ৪ অক্টোবর ২০১৭, বুধবার, ১২:৩০ | শিক্ষা ]


শিশুটির বয়স মাত্র ছয় বছর। এক মাস আগেও তার নাম ছিল রাখাল বাবু। এখন তার নাম তাওহিদুল ইসলাম। গত ৯ সেপ্টেম্বর নোটারী পাবলিক কিশোরগঞ্জ এর মাধ্যমে এফিডেভিট করে ইসলাম ধর্মে দীক্ষিত হন শিশুটির মা মলিনা ঘোষ। ধর্মান্তরিত হওয়ার পর তিনি নিজের নাম রেখেছেন ফাতেমা খাতুন। তাঁর ছোট্ট দুই শিশু রাখাল বাবু ও বাবুও মায়ের সাথে ধর্মান্তরিত হয়। ধর্মান্তরিত হওয়ার পরে রাখাল বাবুর নাম রাখা হয় তাওহিদুল ইসলাম ও চার বছর বয়সী বাবুর নাম রাখা হয় হাবিবুল্লাহ। ইসলাম ধর্ম গ্রহণের এই অল্প সময়ে তাওহিদুল ইসলাম তার সুললিত কণ্ঠের কোরআন তেলাওয়াত দিয়ে সবার মন জয় করে চলেছেন।

জানা গেছে, তাওহিদদের বাড়ি কুমিল্লার ঠাকুরবাড়ি মোগলটুলী বাজারতলা এলাকায়। মঙ্গলবার  পুরানথানা এলাকায় শিশুটি পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করছিলেন দেখে উৎসুক জনতা ভীড় জমায়। বিষয়টি জানার জন্য এ প্রতিবেদক এগিয়ে গেলে দেখা যায়, পবিত্র কোরআন থেকে ছোট্ট শিশুটি তেলাওয়াত করছে আর মানুষেরা মুগ্ধ হয়ে শুনছেন।

এ সময় শিশুটির সাথে কথা বলে জানা গেছে, তার বাবা তপন ঘোষ একজন সনাতন ধর্মের লোক। মা মলিনা ঘোষ বর্তমানে এফিডেভিট করে মুসলিম ধর্মে দীক্ষিত হয়ে নাম রেখেছেন ফাতেমা খাতুন। আরেকজন ৪ বছরের শিশু বাবু বর্তমানে ধর্মান্তরিত হয়ে হাবিবুল্লাহ নামে পরিচিত।

মলিনা ঘোষ বর্তমানে ফাতেমা খাতুন এর স্বাক্ষরিত এফিডেভিটে উল্লেখ রয়েছে, বছর খানেক আগে মুসলিম বান্ধবীদের সাথে চলাফেরাকালে ইসলাম ধর্মের বিভিন্ন নিয়মনীতি আচার অনুষ্ঠানে যোগদান করেন তিনি এবং ইসলাম ধর্মের উপর বিভিন্ন বইপত্র বান্ধবীদের মাধ্যমে পড়ে তার মর্ম অবগত ও বুঝতে পারেন, ইসলাম ধর্মই মানুষের মুক্তি ও শান্তির ধর্ম। তাই পরবর্তী জীবনে ইসলাম ধর্মে দীক্ষিত হয়ে শান্তির পথে অগ্রসর হওয়ার মনস্থির করেন। ইচ্ছাটিকে বাস্তবায়নের লক্ষে গেল বছর স্থানীয় এক ইমামের কাছে পবিত্র কালেমায়ে শাহাদাত পড়ে ইসলাম ধর্মে তিনি দীক্ষিত হন। ধর্মান্তরিত হওয়ার সময়ে তার দুজন ছেলেও ইসলাম ধর্মে দীক্ষিত হয়। ইসলাম ধর্ম গ্রহণকালে তাদের নামের মধ্যে মায়ের নাম ফাতেমা খাতুন এবং দুই ছেলের নাম যথাক্রমে তাওদিুল ইসলাম ও হাবিবুল্লাহ রাখা হয়েছে। এ বিষয়ে গত ৯ সেপ্টেম্বর নোটারী পাবলিক কিশোরগঞ্জ এর মাধ্যমে এফিডেভিট করে ইসলাম ধর্মে দীক্ষিত হওয়ার বিষয়টি নিশ্চিত করেন।

রাখাল বাবু বর্তমানে নও মুসলিম তাওদিুল ইসলাম স্থানীয় একটি মাদরাসায় কোরআনের সাত পাড়া মুখস্থ করেছে। ছোট্ট এ শিশুটির সুললিত কণ্ঠের কোরআন তেলাওয়াতে সবাই মুগ্ধ হচ্ছেন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com