www.kishoreganjnews.com

কিশোরগঞ্জ নিউজ-এ সংবাদ প্রকাশের পর

এমপি সোহরাব নিলেন রিমার মেডিকেল ভর্তি লেখাপড়ার দায়িত্ব



[ বিশেষ প্রতিনিধি | ১৯ অক্টোবর ২০১৭, বৃহস্পতিবার, ১১:০২ | শিক্ষা ]


একেই বলে ‘গোবরে পদ্মফুল’। দরিদ্র কৃষক পরিবারটিতে নেই কোন আর্থিক নিরাপত্তা। পথের ধারে সবজি বিক্রি করে চলে ১০ সদস্যের বৃহৎ পরিবারটি। তারপরও দারিদ্রকে জয় করে পরিবারটির একটি মেয়ে এবারের মেডিকেল ভর্তি পরীক্ষায় পাশ করেছে। পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি আর এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পাওয়ার পর রিমা আক্তার নামের মেয়েটির মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়া তাদের আঁধার ঘরটাতে আলোর রোশনাই ছড়িয়ে দেয়। কিন্তু পরিবারের দারিদ্রতার কারণে মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েও চিকিৎসক হওয়ার স্বপ্ন ফিকে হয়ে আসে অদম্য এই মেধাবীর। অর্থাভাবে রিমা আক্তারের মেডিকেল কলেজে ভর্তি হওয়া নিয়ে দেখা দেয় চরম অনিশ্চয়তা। এরকম পরিস্থিতিতে বৃহস্পতিবার বিকাল ৩টা ১৮মিনিটে ‘মেডিকেলে চান্স পেয়েও ভর্তি হতে পারছে না পাকুন্দিয়ার রিমা’ শিরোনামে একটি সচিত্র সংবাদ প্রকাশিত হয় কিশোরগঞ্জ নিউজ এ। সংবাদটি প্রকাশিত হওয়ার পর পরই ঝড় ওঠে সোশ্যাল মিডিয়ায়। রিমার মেডিকেল ভর্তি আর লেখাপড়ায় সহায়তা দেয়ার জন্য দেশ-বিদেশ থেকে অসংখ্য হৃদয়বান মানুষ ফোন এবং সোশ্যাল মিডিয়ায় যোগাযোগ করেন কিশোরগঞ্জ নিউজ এর সঙ্গে। সংবাদটি নজর এড়ায়নি স্থানীয় সংসদ সদস্য (কিশোরগঞ্জ-২, কটিয়াদী-পাকুন্দিয়া) অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিনেরও। রিমার চিকিৎসক হওয়ার স্বপ্নপূরণে তার পাশে এসে দাঁড়িয়েছেন মানবিক এই জনপ্রতিনিধি। রিমার মেডিকেল ভর্তিসহ লেখাপড়ার ব্যয় নির্বাহের দায়িত্ব নিয়ে বড় ধরনের এক মানবিকতার পরিচয় দিয়েছেন অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি, এমন কথা বলছেন এলাকাবাসী। এমপি সোহরাবের এই সহযোগিতা ও আশ্বাসে মেডিকেল ভর্তিসহ লেখাপড়া নিয়ে অনিশ্চয়তার কালো মেঘ এখন অনেকটাই সরে গেছে রিমার জীবন থেকে। একজন সংসদ সদস্যের এমন সহযোগিতায় অভিভূত রিমা ও তার পরিবার। মেডিকেলে ভর্তির পর নতুন উদ্যমে লেখাপড়া শুরু করে একজন ভালো মনের চিকিৎসক হওয়ার প্রত্যয় ব্যক্ত করেছেন রিমা।

অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি কিশোরগঞ্জ নিউজ কে জানান, রিমার মতো মেধাবী মেয়ে মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েও টাকার অভাবে ভর্তি হতে পারবে না, এমনটি ভাবাই যায় না। খবরটি দেখার পর পরই রিমার মেডিকেল কলেজে ভর্তির ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে। পরবর্তিতে রিমার লেখাপড়াসহ আনুষঙ্গিক খরচ নির্বাহের জন্যও তার তরফ থেকে সবরকম সহায়তা করা হবে।

তিনি বলেন, রিমার মতো মেধাবীরা আমাদের দেশের ভবিষ্যত। সেই ভবিষ্যতকে সুন্দরভাবে গড়ে দেয়ার দায়িত্ব আমাদের সকলের।

রিমার মা হালিমা খাতুন বলেন, রিমার বাবার সবজি বিক্রি আর নগণ্য পৈত্রিক জমিতে কৃষি কাজ করে সংসার চালানোই দায়। তারপর ছেলে মেয়েদের লেখাপড়ার খরচ চালাতে গিয়ে প্রতিনিয়তই হিমশিম খাচ্ছেন তারা। এ পরিস্থিতিতে রিমার মেডিকেলে ভর্তির খরচ মিটানো নিয়ে তাদের দুশ্চিন্তার শেষ ছিল না। এমপি সাহেবের সহযোগিতার আশ্বাসে তারা এখন আশার আলো দেখতে পেয়েছেন। তার মেয়ে যেন চিকিৎসক হয়ে দেশের সেবা করতে পারে এজন্যে তিনি সকলের দোয়া চেয়েছেন।

রিমার মেডিকেল কলেজে ভর্তি ও লেখাপড়ার দায়িত্ব অ্যাডভোকেট মো. সোহরাব উদ্দিন এমপি নেয়ায় দারুন খুশি রিমা।

রিমা বলেন, ‘আমার বিশ্বাস ছিল, টাকার জন্য আমার চিকিৎসক হওয়ার স্বপ্ন থেমে যাবে না। সমাজের হৃদয়বান মানুষ আমার পাশে এসে দাঁড়াবেই। এমপি সাহেব সেই দায়িত্ব নেয়ায় আমি এখন অনেকটাই নিশ্চিন্ত হলাম। দোয়া করবেন, লেখাপড়া করে একজন ভালো চিকিৎসক হয়ে যেন অসহায় মানুষের সেবা করতে পারি।’

রিমা আক্তার পাকুন্দিয়া উপজেলার এগারসিন্দুর ইউনিয়নের দক্ষিণ খামা গ্রামের দরিদ্র কৃষক আলাউদ্দিন ও গৃহিনী হালিমা খাতুনের মেয়ে। সংসারের নিত্য অভাব অনটনের মধ্যে থেকেও পরিশ্রম ও একাগ্রতায় এ বছর রিমা মেডিকেল ভর্তি পরীক্ষায় ৬৯.৫ স্কোর পেয়ে রাঙামাটি মেডিকেল কলেজে চান্স পেয়েছেন। ছয় বোন ও এক ভাইয়ের সংসারে রিমা তৃতীয়। তার বাবা আলাউদ্দিন স্থানীয় মঠখোলা বাজারে খোলা রাস্তায় সবজি বিক্রি করে এবং পৈত্রিক সূত্রে প্রাপ্ত সামান্য জমিতে কৃষি কাজ করে কোনরকমে পরিবারের ভরণপোষণ ও সন্তানদের লেখাপড়ার খরচ চালাচ্ছেন। জীবন সংগ্রামের এই টানাপোড়নের মধ্যেও অদম্য মেধাবী ছাত্রী রিমা আক্তার ৫ম ও ৮ম শ্রেণিতে বৃত্তি লাভ করেন। ২০১৪ সালে আসিয়া বারী আদর্শ বিদ্যালয় থেকে এসএসসিতে জিপিএ-৫  ও ২০১৬ সালে মঠখোলা হাজী জাফর আলী কলেজ থেকে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে রিমা উত্তীর্ণ হন।



[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম

সম্পাদক: সিম্মী আহাম্মেদ

সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার

কিশোরগঞ্জ-২৩০০

মোবাইল: +৮৮০ ১৮১৯ ৮৯১০৮৮

ইমেইল: kishoreganjnews247@gmail.com

©All rights reserve www.kishoreganjnews.com