কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সেরা করদাতার পুরস্কার নিলেন আইজিপি ড. বেনজীর আহমেদ ও ডা. আ.ন.ম নৌশাদ খান



 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৪ নভেম্বর ২০২১, বুধবার, ৫:২৩ | বিশেষ সংবাদ 



সারা দেশে নির্বাচিত ১৪১ ব্যক্তি-প্রতিষ্ঠানকে সেরা করদাতা হিসেবে পুরস্কার প্রদান করা হয়েছে। এর মধ্যে কিশোরগঞ্জ-১৩ কর সার্কেল থেকে মোট দুইজন করদাতা সেরা করদাতার পুরস্কার পেয়েছেন। তারা হলেন, বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এবং প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আ.ন.ম নৌশাদ খান। উভয়েই দীর্ঘমেয়াদী সেরা করদাতা হিসেবে পুরস্কার পেয়েছেন।

রাজস্ব বোর্ডের আয়োজনে এবং ময়মনসিংহ কর জোনের ব্যবস্থাপনায় বুধবার (২৪ নভেম্বর) ২০২০-২০২১ কর বর্ষের সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা, মহিলা ও তরুণ (৪০ বছরের নিচে) করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত সেরা করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ময়মনসিংহ অঞ্চলের কর কমিশনার মো. ফজলুর রহমান।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ এর পক্ষে সেরা করদাতার সম্মাননা ও সনদপত্র গ্রহণ করেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদ।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ কিশোরগঞ্জ-১৩ কর সার্কেলের একজন কর্মদাতা। অতিরিক্ত পুলিশ সুপার থাকাকালীন অর্থাৎ চাকরি জীবনের শুরুতেই তিনি সরকারকে কর প্রদান শুরু করেন। প্রায় ২৮ বছর ধরে তিনি কর প্রদান করছেন।

রাজস্ব বোর্ড এবং কর অঞ্চল ময়মনসিংহের সার্বিক মূল্যায়নের ভিত্তিতে ড. বেনজীর আহমেদকে দীর্ঘমেয়াদী সেরা করদাতা হিসেবে পুরস্কার হিসেবে ক্রেস্ট, ট্যাক্স কার্ড ও অন্যান্য সামগ্রী প্রদান করা হয়।

অন্যদিকে অনুষ্ঠানে উপস্থিত থেকে সেরা করদাতার সম্মাননা ও সনদপত্র গ্রহণ করেন প্রেসিডেন্ট আবদুল হামিদ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. আ.ন.ম নৌশাদ খান। তিনি প্রায় ৩০ বছর ধরে কর প্রদান করছেন।

প্রফেসর ডা. আ.ন.ম নৌশাদ খান কিশোরগঞ্জের একজন সফল ও প্রথিতযশা চিকিৎসক। কর্ম ও পেশার সাফল্যে আলোকিত এই চিকিৎসক কিশোরগঞ্জের একজন কীর্তিমান ব্যক্তিত্ব।

এর আগে ২০১৮-১৯ করবর্ষে প্রফেসর ডা. আ.ন.ম নৌশাদ খানের স্ত্রী বিশিষ্ট চিকিৎসক প্রফেসর ডা. সুফিয়া খাতুন নারী করদাতা হিসেবে কিশোরগঞ্জ জেলার সর্বোচ্চ করদাতা সম্মাননা লাভের মাধ্যমে এক উজ্জ্বল উদাহরণ সৃষ্টি করেছেন।

সফল ও গুণী এই চিকিৎসক-দম্পতি কিশোরগঞ্জের স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ হিসেবে বিবেচিত। এই চিকিৎসক দম্পতি সমাজের নানামুখী উন্নয়নের পাশাপাশি আদর্শ পারিবারিক জীবনের অধিকারী। তাঁরা এক পুত্র ও দুই কন্যা সন্তানের গর্বিত জন্ক-জননী।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর