কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত বীর মুক্তিযোদ্ধা ডা. আবদুল মালেক



 রফিকুল ইসলাম | ২৭ নভেম্বর ২০২১, শনিবার, ১০:৪০ | রকমারি 



বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তারেকুজ্জামান সোহাগ এর গর্বিত পিতা বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আবদুল মালেক আর বেঁচে নেই। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

শুক্রবার (২৬ নভেম্বর) ভোর ৫টায় লিভার সিরোসিস রোগে আক্রান্ত হয়ে কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার মহিষারকান্দি গ্রামের নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭২ বছর।

তিনি স্ত্রী মনোয়ারা বেগম ছাড়াও ৪ ছেলে, ২ মেয়েসহ আত্মীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সন্তানদের মধ্যে হাসান রাশেদ পরাগ সহকারী পুলিশ সুপার (এএসপি), হাসান তৌকির পল্লব এলএলবি এবং আসাদুজ্জামান পুলক ঢাকা বিশ্ববিদ্যালয়ে চারুকলা বিষয়ে মাস্টার্সে পড়াশোনা করছেন।

এছাড়া শাম্মী আক্তার কল্পনা করিমগঞ্জ উপজেলার জয়কা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও নওরিন আক্তার কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

মরহুমের পরিবারের বড় সন্তান শাম্মী আক্তার কল্পনা জানান, তার বাবা দীর্ঘদিন ধরে লিভার সিরোসিস রোগে দেশে-বিদেশে চিকিৎসা নিচ্ছিলেন। মৃত্যুর ২৫/২৬ দিন আগে থেকেই খানাদানা চলছিল না।

গার্ড অব অনারের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদায় প্রথমে মহিষারকান্দি গ্রাম ও পরে পিতৃভূমি মামুদপুর বাজারে জানাজা শেষে আতপাশা বাজার কবরস্থানে তাঁকে সমাহিত করা হয় বলে বড় ছেলে জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ তারেকুজ্জামান সোহাগ জানান।

বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আবদুল মালেকের মৃত্যুতে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী, কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের এমপি প্রকৌশলী রেজওয়ান আহাম্মদ তৌফিক, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব এমএ আবদুস সালাম গভীর শোক প্রকাশ করে মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন।

একইভাবে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা-সহমর্মিতা জানিয়ে মরহুমের বিদেহী রুহের মাগফেরাত কামনা করেছেন মিঠামইন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আছিয়া আলম, মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ ও মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. আবদুল হক নূরু।

এছাড়া মিঠামইন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহ্বায়ক এডভোকেট শরীফ কামালসহ রাজনীতিক, জনপ্রতিনিধি, বিভিন্ন সেবামূলক সংগঠন ও সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেছেন।

প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ডা. মো. আবদুল মালেক কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মো. জিল্লুর রহমানের ছোট ভগ্নিপতি।

# রফিকুল ইসলাম: জ্যেষ্ঠ সাংবাদিক ও কলামিস্ট।

সহযোগী সম্পাদক, আজকের সূর্যোদয়, ঢাকা।

২৭ নভেম্বর ২০২১


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর