কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্কুল শিক্ষার্থীদের কোভিড টিকাদান শুরু

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৭ ডিসেম্বর ২০২১, মঙ্গলবার, ৪:২১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা শহরের সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার মধ্য দিয়ে জেলায় ১২ থেকে ১৭ বছর বয়সি শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম মঙ্গলবার (৭ ডিসেম্বর) শুরু হয়েছে।

সকালে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে দুটি পৃথক কেন্দ্রের মাধ্যমে এই টিকাদান কার্যক্রম শুরু করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপপরিচালক) ডা. মো. হেলাল উদ্দিন, সিভিল সার্জন (উপপরিচালক) ডা. মো. মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা, জেলা শিক্ষা অফিসার শামছুন নাহার মাকসুদা প্রমুখ টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন।

প্রথমে তারা এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন।

এরপর তারা কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম পরিদর্শন করেন।

কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ.কে.এম আবদুল্লাহ এবং এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর নিজ নিজ প্রতিষ্ঠানে কোভিড-১৯ টিকাদান কার্যক্রম তদারকি করেন।

প্রথম দিন কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের নবম, দশম ও অষ্টম (প্রভাতী) শ্রেণির মোট ৫২৪ জন এবং এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী, নবম ও দশম শ্রেণির মোট ৫৫২ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়া হয়।

এদিন টিকা পাওয়া মোট ১০৭৬ জন শিক্ষার্থীর কারও কোনো সমস্যা হয়নি বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান জানান, কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয় এবং এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফাইজারের টিকার প্রথম ডোজ দেওয়ার মধ্য দিয়ে জেলায় ১২ থেকে ১৭ বছর বয়সি শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকাদান কার্যক্রম শুরু করা হয়েছে। এই দুটি কেন্দ্রের মাধ্যমে কিশোরগঞ্জ সদর উপজেলার সব শিক্ষার্থীদের টিকাদান করা হবে।

পর্যায়ক্রমে অন্যান্য উপজেলাতেও টিকাদান কার্যক্রম শুরু করা হবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর