কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৬ লাখ টাকার জন্যই হাতুড়ি দিয়ে পিটিয়ে রমিজ উদ্দিনকে হত্যা করে মুয়াজ্জিন জাকির

 স্টাফ রিপোর্টার | ২৪ ডিসেম্বর ২০২১, শুক্রবার, ৬:০৭ | বিশেষ সংবাদ 


ব্যবসায় বড় আকারের মুনাফার প্রলোভনে টাকা হাতিয়ে নিতে ফাঁদ পেতেছিল মুয়াজ্জিন জাকির হোসেন (৩৬)। সেই ফাঁদে পা দিয়ে নরসিংদীর মনোহরদী উপজেলার বাড়ি থেকে কিশোরগঞ্জে এসে হত্যাকাণ্ডের শিকার হন গরু ব্যবসায়ী রমিজ উদ্দিন (৬৫)।

রমিজ উদ্দিনের মাথায় উপর্যুপরি হাতুড়িপেটা করে জাকির হোসেন। এতে রমিজ উদ্দিন মাটিতে লুটিয়ে পড়েন। রমিজ উদ্দিন মারা গেছেন ভেবে গরু কেনার জন্য তার সঙ্গে আনা ৬ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় জাকির হোসেন।

চাঞ্চল্যকর রমিজ উদ্দিন হত্যা মামলায় আদালতে দেয়া স্বীকারোক্তিতে এসব তথ্য দিয়েছে জাকির হোসেন।

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পার্থ ভদ্র ১৬৪ ধারায় ঘাতক জাকির হোসেনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি রেকর্ড করেন।

জবানবন্দি রেকর্ড শেষে রাতে তাকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম বিষয়টি নিশ্চিত করেছেন।

ঘাতক জাকির হোসেন নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার জিগাতলা লেংগুড়া গ্রামের আব্দুল আউয়ালের ছেলে।

অন্যদিকে নিহত রমিজ উদ্দিন মনোহরদী উপজেলার মান্দারটেক গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে। নিহতের বাড়ির এলাকার মসজিদের মুয়াজ্জিন ছিল ঘাতক জাকির হোসেন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম জানান, গত ৩ অক্টোবর কিশোরগঞ্জ সদর উপজেলার কাটাবাড়িয়া ডাউকিয়া মসজিদের দক্ষিণ পাশে অচেতন অবস্থায় গুরুতর আঘাতপ্রাপ্ত অজ্ঞাতনামা এক ব্যক্তিকে পাওয়া যায়।

এলাকাবাসীর খবরের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থল থেকে আহত ব্যক্তিকে উদ্ধার করে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে সকাল সাড়ে ৯টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পুলিশ নিহতের পরিচয় নিশ্চিত হওয়ার পর তার পরিবারকে বিষয়টি জানায়। ওইদিনই নিহতের ছেলে আব্দুস সালাম বাদী হয়ে কিশোরগঞ্জ সদর মডেল থানায় অজ্ঞাত আসামির বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন।

এই হত্যাকাণ্ডের আড়াই মাস পর গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে র‌্যাবের হাতে লক্ষ্মীপুরের রামগতির একটি মসজিদে তাবলিগের কাফেলা থেকে গ্রেপ্তার হয় ঘাতক জাকির হোসেন। পরে বুধবার (২২ ডিসেম্বর) তাকে কিশোরগঞ্জ সদর মডেল থানায় আনা হয়।

জাকির হোসেনকে গ্রেপ্তারের পর বুধবার (২২ ডিসেম্বর) ঢাকায় এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে হত্যাকাণ্ডের ব্যাপারে বিস্তারিত তুলে ধরে র‌্যাব।

র‌্যাব জানায়, নিহত রমিজ উদ্দিন ১৯৯৮ থেকে ২০০৬ সাল পর্যন্ত মালয়েশিয়ায় ছিলেন। দেশে ফিরে তিনি গরু কেনাবেচার ব্যবসা করেন। ব্যবসা সম্প্রসারণের জন্য খামারের মাধ্যমে লালনপালন করে বৃহৎ আকারে গবাদিপশুর ব্যবসা করার পরিকল্পনা নেন।

অন্যদিকে রমিজ উদ্দিনের অর্থ আত্মসাৎ করার উদ্দেশ্যে তাঁকে খুন করার পরিকল্পনা করে জাকির হোসেন।

জাকির জানায়, নিহত রমিজ উদ্দিনকে তিনি বলেন, তাঁর বাড়ি নেত্রকোনা জেলার সামীন্তবর্তী গ্রামে, সেখানে কম মূল্যে গরু পাওয়া যায়। তাঁর প্রতি আস্থা স্থাপন করেন রমিজ।

হত্যার ১০ থেকে ১২ দিন আগে রমিজ উদ্দিনকে গরু কেনাবেচার স্থানেও নিয়ে যায় জাকির। রমিজ উদ্দিন ৩০ সেপ্টেম্বর ব্যাংক থেকে ৬ লাখ টাকা তোলেন।

জাকির এরপর রমিজকে নিয়ে প্রথমে মনোহরদী থেকে কিশোরগঞ্জ জেলার কটিয়াদী এবং পরবর্তী সময়ে কিশোরগঞ্জ সদরের বড়পুল এলাকায় যায়।

এখান থেকে রিকশায় ঘটনাস্থল সদর থানাধীন কাটাবাড়িয়া ডাউকিয়া মসজিদ এলাকায় যায় এবং নির্জন এলাকায় অবস্থান নেয়।

জাকির তখন রমিজকে বলে, গাড়িতে করে গরু এখানে আসবে আর সে জন্য সেখানে দীর্ঘক্ষণ থাকতে হবে। রাত দেড়টার দিকে রমিজ উদ্দিনকে কৌশলে ডাউকিয়া মসজিদের দক্ষিণ পাশে কলাবাগানে নিয়ে যায় জাকির।

তারপর রমিজ উদ্দিনের মাথায় হাতুড়ি দিয়ে জোরে আঘাত করে। হাতুড়ির আঘাতে রমিজ উদ্দিন মাটিতে লুটিয়ে পড়লে তাঁর কপালে, মুখে, বাঁ চোখের ওপর ও নিচে এবং মাথার বিভিন্ন স্থানে আঘাত করে।

পরবর্তী সময়ে রমিজ উদ্দিনকে মৃত মনে করে ওই স্থানে ফেলে রেখে পালিয়ে যায় জাকির।

জাকির জানায়, রমিজকে হত্যার পর সে কিশোরগঞ্জ থেকে মনোহরদী চলে যায় এবং নিজ বাসায় গিয়ে ঘুমিয়ে পড়ে। ফজরের আজানের সময় হলে মসজিদে গিয়ে আজান দেয় ও নামাজে অংশগ্রহণ করে এবং মক্তবে ২০ জন ছাত্রকে পড়ায়।

জাকির মনে করেছিল, রমিজ উদ্দিনকে হত্যার কথা কেউ জানতে পারবে না। তাই সে তার সাধারণ রুটিন অনুযায়ী চলাচল করতে থাকে।

পরে বিষয়টি জানাজানি হয়ে গেলে জাকির হোসেন ভয় পেয়ে মসজিদ থেকে ছুটি নিয়ে আত্মগোপনে নরসিংদীর মাধবদী, ময়মনসিংহ জেলার গফরগাঁওয়ে, ময়মনসিংহ সদরে, সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ এবং সিলেট থেকে পুনরায় ময়মনসিংহ গিয়ে আত্মগোপনে থাকে। পরবর্তী সময়ে ময়মনসিংহ থেকে ঢাকার একটি মসজিদে যায় এবং সেখান থেকে চিল্লায় লক্ষ্মীপুর জেলার রামগতিতে যায়।

অন্যদিকে ঘটনার পর থেকে পুলিশ এবং র‌্যাব এই হত্যা রহস্য উদঘাটনে মাঠে কাজ শুরু করে। ঘাতক হিসেবে জাকির হোসেনকে চিহ্নিত করে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখা এবং র‌্যাব-১৪ ক্যাম্পের সদস্যরা গত মঙ্গলবার (২১ ডিসেম্বর) রাতে লক্ষ্মীপুরের রামগতি এলাকার একটি মসজিদ থেকে তাবলিগ জামাতে থাকা অবস্থায় তাকে গ্রেপ্তার করতে সক্ষম হন।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক পিপিএম জানান, স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে জাকির হোসেন লুট করে নিয়ে যাওয়া ৬ লাখ টাকার বিষয়েও তথ্য দিয়েছে। তার দেয়া তথ্য অনুযায়ী টাকাগুলো উদ্ধারের লক্ষ্যে পুলিশ কাজ করছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর