কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জনতার নেতার চিরপ্রস্থানের এক বছর আজ

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ২৫ ডিসেম্বর ২০২১, শনিবার, ১২:০১ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা আওয়ামী লীগের প্রয়াত সাধারণ সম্পাদক, সাবেক উপজেলা চেয়ারম্যান, চারণ রাজনীতিক, চিরকুমার গণ মানুষের নেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিন এর প্রথম মৃত্যুবার্ষিকী আজ (শনিবার, ২৫ ডিসেম্বর)।

গত বছরের আজকের দিনে (২৫ ডিসেম্বর, রাত ৯টা ৫০মিনিট) ঢাকায় সিএমএইচের নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন অবস্থায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৬ বছর।

এর একদিন আগে ২৩ ডিসেম্বর সন্ধ্যায় মোটর সাইকেলযোগে একটি ওয়াজ মাহফিলে যোগ দিতে গিয়ে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন জননেতা আব্দুল ওয়াহাব আইন উদ্দিন।

ভৈরব-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপজেলার চারিপাড়া এলাকায় একটি পিকআপ পিছন থেকে তাঁর মোটর সাইকেলকে ধাক্কা দিলে এ দুর্ঘটনাটি ঘটেছিল।

দুর্ঘটনায় গুরুতর আহত আব্দুল ওয়াহাব আইন উদ্দিনকে ঢাকার পঙ্গু হাসপাতালে প্রেরণ করা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও পরে ধানমণ্ডির পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

পপুলার মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ ডিসেম্বর রাতে তাঁর পায়ে সফল অস্ত্রোপচার করা হয়। কিন্তু পরদিন ২৫ ডিসেম্বর সকালের দিকে তিনি হৃদরোগে আক্রান্ত হলে অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে।

এ অবস্থায় সকাল সাড়ে ৭টার দিকে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। আরো উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে স্থানান্তর করা হয়। কিন্তু চিকিৎসকদের সব প্রচেষ্টাকে ব্যর্থ করে দিয়ে ২৫ ডিসেম্বর রাত ৯টা ৫০মিনিটে তিনি না ফেরার দেশে পাড়ি জমান।

ব্যক্তিজীবনে নিরহংকার ও সাদাসিদে আব্দুল ওয়াহাব আইন উদ্দিন কেবল কটিয়াদী উপজেলায় নয় পুরো কিশোরগঞ্জ জেলায় একজন নিবেদিতপ্রাণ রাজনীতিক হিসেবে পরিচিত ছিলেন।

জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি আনুগত্যে তিনি ছিলেন অবিচল। রাজনীতির মাঠে পরীক্ষিত ও আপসহীন সৈনিক ছিলেন তিনি।

তিনি ছিলেন কিশোরগঞ্জ আওয়ামী লীগের অন্যতম একজন নিবেদিতপ্রাণ নেতা। তৃণমূলের রাজনীতির সঙ্গে নিবিড়ভাবে জড়িত ছিলেন তিনি। শত শত কর্মী তৈরি করেছেন।

তীব্র বিরূপতার মধ্যেও আওয়ামী লীগের সাংগঠনিক কাজে তিনি ছিলেন অগ্রণী। মাটি ও মানুষের সংগঠন আওয়ামী লীগই ছিল তার ধ্যান। ছিলেন দল অন্তঃপ্রাণ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর