কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে ১৩৮ বিদ্যালয়ে ১৬১৭ জিপিএ-৫, শীর্ষে এসভি বালিকা



 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩০ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার, ৬:২৪ | শিক্ষা  



কিশোরগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় মোট ১৬১৭ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। জেলার ২৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ১৩৮টি প্রতিষ্ঠান থেকে পরীক্ষার্থীরা এসব জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে সবচেয়ে ভাল ফল করেছে কিশোরগঞ্জ শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মোট ২৪১ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে মোট ২০৪ জন ছাত্রী। জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে জেলায় দ্বিতীয় হয়েছে কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়।

কিশোরগঞ্জ সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের মোট ২৪০ জন পরীক্ষার্থীর সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৬৮জন ছাত্র।

মোট ১১৮টি জিপিএ-৫ পেয়ে জেলায় তৃতীয় হয়েছে বাজিতপুরের আফতাব উদ্দিন উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটি থেকে মোট ৩১৮ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ৩১৬ জন উত্তীর্ণ হয়েছে।

ফলাফলে জেলার শীর্ষ দশ প্রতিষ্ঠানের মধ্যে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৮৮ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৬৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫৮ জন উত্তীর্ণ হয়েছে।

কিশোরগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৮০ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪৬০ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৫৪ জন উত্তীর্ণ হয়েছে।

কটিয়াদী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৪৭ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৪৬৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৩৭ জন উত্তীর্ণ হয়েছে।

ভৈরব সরকারি কেবি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় থেকে ৪১ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৫২৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৬৫ জন উত্তীর্ণ হয়েছে।

সরকারি হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ থেকে ৩৬ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ২৭২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০ জন উত্তীর্ণ হয়েছে।

পাকুন্দিয়া উপজেলার মঠখোলা আসিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৩৫ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৭৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৫ জন উত্তীর্ণ হয়েছে।

ভৈরবের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে ৩২ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৫৬ জন উত্তীর্ণ হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর