কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ইউপি নির্বাচনে বাছাইয়ে বাদ ৪ প্রার্থী

 স্টাফ রিপোর্টার | ৬ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১০:৫২ | পাকুন্দিয়া  


আগামী ৩১ জানুয়ারি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ইউনিয়নগুলো হচ্ছে, জাঙ্গালিয়া, চরফরাদী, এগারসিন্দুর, বুরুুদিয়া, পাটুয়াভাঙ্গা, নারান্দী, হোসেন্দী, চন্ডিপাশা ও সুখিয়া।

নির্বাচনে ৯টি ইউনিয়নের নির্বাচনে চেয়ারম্যান পদে মোট ৬৫ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে মোট ১১৭ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে মোট ৩৬৩ জনসহ মোট ৫৪৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছিলেন।

এসব মনোনয়ন পত্র বাছাই করা হয় বৃহস্পতিবার (৬ জানুয়ারি)।

বাছাইয়ে রিটার্নিং অফিসার কর্তৃক মোট চারজনের প্রার্থিতা বাতিল ও মোট ৫৪১ জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বাছাইয়ে বাদ পড়া চারজনের মধ্যে চেয়ারম্যান পদে দুইজন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে একজন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে একজন রয়েছেন।

বাছাইয়ে বাদ পড়া দুইজন চেয়ারম্যান প্রার্থী হলেন, পাটুয়াভাঙ্গা ইউনিয়নের মো. আরফান উদ্দিন ও নারান্দী ইউনিয়নের মো. মোতাহার হোসেন। ঋণ খেলাপীর অভিযোগে উভয়েরই মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

এছাড়া এগারসিন্দুর ইউনিয়নের সাধারণ ৩নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মো. জাহাঙ্গীর আলম এবং চন্ডিপাশা ইউনিয়নের সংরক্ষিত ১নং আসনের মহিলা সদস্য প্রার্থী ময়না আক্তারের মনোনয়ন পত্র বাতিল করা হয়েছে।

অন্যদিকে বৈধ মোট ৫৪১ জন প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৬৩ জন, সংরক্ষিত আসনের মহিলা সদস্য পদে ১১৬ জন এবং সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৬২ জন রয়েছেন।

রিটার্নিং অফিসারের প্রার্থিতা বাতিল ও বৈধতার সিদ্ধান্তের বিরুদ্ধে শুক্রবার (৭ জানুয়ারি) থেকে রোববার (৯ জানুয়ারি) পর্যন্ত আপিল দায়ের করা যাবে। এসব আপিল নিষ্পত্তি করা হবে ১০ থেকে ১২ জানুয়ারি।

এছাড়া প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৩ জানুয়ারি ও প্রতীক বরাদ্দ ১৪ জানুয়ারি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর