কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে নকল স্বর্ণের তিনটি বারসহ প্রতারক আটক



 স্টাফ রিপোর্টার | ১০ জানুয়ারি ২০২২, সোমবার, ৭:৫৩ | অপরাধ 



কিশোরগঞ্জের করিমগঞ্জে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প অপরাধ বিরোধী এক বিশেষ অভিযান পরিচালনা করে তিনটি নকল স্বর্ণের বারসহ আক্তার হোসেন (৪৪) নামের এক প্রতারককে আটক করেছে।

সোমবার (১০ জানুয়ারি) বিকালে করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে এসব নকল স্বর্ণের বারসহ তাকে আটক করা হয়।

আটক হওয়া প্রতারক আক্তার হোসেন চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সাচার ইউনিয়নের বজরিখালা গ্রামের আব্দুল আউয়ালের ছেলে।

র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার এম শোভন খান বিএন কিশোরগঞ্জ নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

লে. কমান্ডার এম শোভন খান বিএন কিশোরগঞ্জ নিউজকে জানান, আক্তার হোসেন একটি প্রতারক চক্রের সক্রিয় সদস্য। চক্রটি নকল স্বর্ণের বার দেখিয়ে সাধারণ মানুষকে বিভিন্ন প্রলোভনের মাধ্যমে দীর্ঘদিন ধরে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন এলাকায় প্রতারণার মাধ্যমে টাকা পয়সা ও অন্যান্য মূল্যবান স্বর্ণালংকার হাতিয়ে নিয়ে প্রতারণা করে আসছিল।

গত শুক্রবার (৭ জানুয়ারি) সকালে নকল স্বর্ণের বার প্রদানের মাধ্যমে দুইটি স্বর্ণের কানের দুল ও দুইটি স্বর্ণের রুলি প্রতারণা করে নিয়ে যায় মর্মে একটি অভিযোগ পাওয়া যায়।

অভিযোগের ভিত্তিতে প্রতারক চক্রটির সদস্যদের গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্প গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে।

এ প্রেক্ষিতে সোমবার (১০ জানুয়ারি) বিকাল ৪টার দিকে র‌্যাব-১৪ এর সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি অপারেশনাল টিম করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজার এলাকায় অভিযান পরিচালনা করে।

অভিযানে তিনটি নকল স্বর্ণের বার ও প্রতারণা কাজে ব্যবহৃত একটি মোবাইলসহ প্রতারক চক্রটির সদস্য আক্তার হোসেনকে আটক করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে নকল স্বর্ণের বার এর মাধমে বিভিন্ন সময় বিভিন্ন ভাবে প্রতারণার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

এ ঘটনায় তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানায় হস্থান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর