কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে একদিনে ১০৫ জনের করোনা শনাক্ত, সদরে ৬৩

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৩০ জানুয়ারি ২০২২, রবিবার, ১১:৪৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে করোনাভাইরাস কোভিড-১৯ সংক্রমণ পরিস্থিতি এখন ক্রমশ উর্ধ্বগামী। শনিবার (২৯ জানুয়ারি) ৫৭ জনের করোনা শনাক্ত হওয়ার পর রোববার (৩০ জানুয়ারি) একদিনে নতুন করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. সাইফুল ইসলাম প্রদত্ত কিশোরগঞ্জ জেলার কোভিড-১৯ সম্পর্কে সর্বশেষ তথ্য থেকে বিষয়টি জানা গেছে।

প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এদিন জেলার ১৩টি উপজেলার মধ্যে ১০টি উপজেলায় করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলায় সর্বোচ্চ ৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। কটিয়াদী উপজেলায় দ্বিতীয় সর্বোচ্চ ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এছাড়া অন্য ৮টি উপজেলার মধ্যে হোসেনপুর উপজেলায় ৪ জন, করিমগঞ্জ উপজেলায় ২ জন, পাকুন্দিয়া উপজেলায় ২ জন, কুলিয়ারচর উপজেলায় ৪ জন, ভৈরব উপজেলায় ১১ জন,  নিকলী উপজেলায় ২ জন, বাজিতপুর উপজেলায় ১ জন এবং মিঠামইন উপজেলায় ১ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন।

অন্যদিকে সর্বশেষ এ রিপোর্টে করোনায় কোন মৃত্যুর তথ্য নেই।

এছাড়া এদিন কোন সুস্থও নেই।

এ রিপোর্টে মোট ৪৯৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এতে জেলায় নতুন করে ১০৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৭, ২৯ ও ৩০ জানুয়ারি সংগৃহীত মোট ১৬২টি নমুনা পরীক্ষা করে ৮০ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ২৯ জানুয়ারি ৩২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ২২ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

এছাড়া করিমগঞ্জ ও কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মোট ১৭ জনের রেপিড এন্টিজেন ও জিন এক্সপার্ট টেস্টে ৩ জনের কোভিড-১৯ পজেটিভ এসেছে।

জেলার করোনা চিকিৎসার বিশেষায়িত হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে কোভিড-১৯ আক্রান্ত ও সন্দেহজনক কোভিড-১৯ রোগীর সংখ্যা ১৯ জন।

তাদের মধ্যে ৬ জন আইসিইউতে রয়েছেন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালটিতে নতুন ৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ৭ জন ছাড়পত্র পেয়েছেন।

বর্তমানে জেলায় করোনাভাইরাসে আক্রান্ত বর্তমান রোগী ৮৩৬ জন। তাদের মধ্যে ৭ জন হাসপাতালে ও ৮২৯ জন হোম আইসোলেশনে রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর