কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে গ্রামীণ দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে অবহিতকরণ সভা

 স্টাফ রিপোর্টার | ২ ফেব্রুয়ারি ২০২২, বুধবার, ৪:২১ | বিশেষ সংবাদ 


গ্রামীণ দরিদ্র ও অতিদরিদ্র জনগোষ্ঠীকে সংগঠিত করে জীবনমানের উন্নয়ন, সহনশীলতা বৃদ্ধি এবং গ্রামীণ উদ্যোক্তাদের সহায়তার মাধ্যমে আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ে কিশোরগঞ্জে অবহিতকরণ সভা করেছে সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (এসডিএফ)।

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ সভায় বাংলাদেশ সরকার ও বিশ্ব ব্যাংকের আর্থিক সহযোগিতায় বাস্তবায়নাধীন রেজিলিয়েন্স, এন্ট্রাপ্রেনিওরশীপ এন্ড লাইভলীহুড ইম্প্রুভমেন্ট (রিলাই) প্রকল্পের জেলা পর্যায়ের কার্যক্রম উপস্থাপন করা হয়।

এসডিএফ প্রধান কার্যালয়ের পরিচালক (অপারেশন্স) মো. গোলাম ফারুখের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. মোস্তাক সরকার ও এসডিএফ ময়মনসিংহ অঞ্চলের আঞ্চলিক পরিচালক মো. সাইফুল ইসলাম।

সভায় অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা, জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক কামরুজ্জামান খান, এসডিএফ আঞ্চলিক ব্যবস্থাপক (মনিটরিং এন্ড এমআইএস) শেখ নাঈমুর রহমান, জেলা ব্যবস্থাপক গোলাম মোস্তফা প্রমুখ আলোচনায় অংশ নেন।

সভায় জানানো হয়, ২০০১ সালে প্রতিষ্ঠিত এসডিএফ গ্রামীণ দারিদ্র্য বিমোচনে রিলাই প্রকল্পের আওতায় কিশোরগঞ্জ জেলার ৪টি উপজেলা সদর, অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনের ২৫টি ইউনিয়নের দুইশত গ্রামে ৫ বছর কাজ করবে।

এ সময় সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নে গতানুগতিক প্রক্রিয়ার বাইরে ব্যতিক্রমি উদ্ভাবন-কমিউনিটি চালিত উন্নয়ন (সিডিডি) কৌশল প্রয়োগ করে নারীর ক্ষমতায়নে দক্ষতা বৃদ্ধিসহ টেকসই উন্নয়ন বাস্তবায়নে কাজ করবে।

সভায় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি বিভিন্ন দপ্তরের প্রতিনিধি, গণমাধ্যমকর্মী এবং এসডিএফের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা অংশ নেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর