কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে এতিম শিশুদের জন্য ব্যতিক্রমী পিঠা উৎসব

 স্টাফ রিপোর্টার | ৫ ফেব্রুয়ারি ২০২২, শনিবার, ৬:২৯ | বিশেষ সংবাদ 


শীত মানেই পিঠা-পুলি খাওয়ার আয়োজন। শীতের এই সময়টাতে দেশজুড়েই চলে পিঠা উৎসব। কিন্তু এই উৎসবের মাঝেও অনেকে পিঠা-পুলির স্বাদ নেওয়া থেকে বঞ্চিত হয়। এতিম-অসহায় শিশুদের কাছে পিঠা-পুলির স্বাদ পাওয়া যেন হয়ে ওঠে ভাগ্যের ব্যাপার।

এমন অসহায় এতিম শিশুেেদর জন্যই কিশোরগঞ্জে শনিবার (৫ ফেব্রুয়ারি) বিকালে আয়োজন করা হয় পিঠা উৎসবের।

শহরের সরকারি শিশু পরিবার (বালিকা) প্রাঙ্গণে ব্যতিক্রমী এ পিঠা উৎসবের আয়োজন করেন সুপ্রীম কোর্টের আইনজীবী এডভোকেট হামিদুল আলম চৌধুরী নিউটন।

এতে ৮ রকমের পিঠা দিয়ে আপ্যায়িত করা হয় সরকারি শিশু পরিবারের বালিকাদের। ১০০ এতিম শিশু আনন্দভরে হরেক রকম এসব পিঠার স্বাদ গ্রহণ করে।

পিঠা উৎসবের মাধ্যমে শিশু পরিবার নিবাসী এতিম বালিকাদের মাঝে আনন্দ-উচ্ছ্বাস ছড়িয়ে দেওয়ার এ আয়োজনে এডভোকেট হামিদুল আলম চৌধুরী নিউটন ছাড়াও জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কামরুজ্জামান খান, এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর, কিশোরগঞ্জ উইমেন চেম্বারের সভানেত্রী ফাতেমা জোহরা আক্তার, শিশু পরিবারের উপ-তত্ত্বাবধায়ক তাসফিয়া তানজিম স্নিগ্ধা, সিনিয়র সাংবাদিক আলম সারোয়ার টিটু প্রমুখসহ শহরের বিশিষ্ট ব্যক্তিবর্গ ও সমাজসেবা কার্যালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পিঠা উৎসবের এ আয়োজনকে অসাধারণ হিসেবে উল্লেখ করে এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহনাজ কবীর এ আয়োজনে উপস্থিত থাকতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন।

জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক কামরুজ্জামান খান সরকারি শিশু পরিবার বালিকার এতিম শিশুদের জন্য পিঠা উৎসবের আয়োজন করায় এডভোকেট হামিদুল আলম চৌধুরী নিউটনকে ধন্যবাদ জানান।

প্রতি বছর রমজানে এতিম শিশুদের জন্য ইফতার অনুষ্ঠানের আয়োজন করা হলেও এবারই প্রথম পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে জানিয়ে এডভোকেট হামিদুল আলম চৌধুরী নিউটন আগামী দিনেও পিঠা উৎসবের এ আয়োজন অব্যাহত রাখার ব্যাপারে প্রত্যয় ব্যক্ত করেন।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর