কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে শপথ গ্রহণ শেষেই গ্রেপ্তার হলেন ইউপি চেয়ারম্যান

 কিশোরগঞ্জ নিউজ রিপোর্ট | ৮ ফেব্রুয়ারি ২০২২, মঙ্গলবার, ৫:৩৭ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে শপথ গ্রহণ শেষেই গ্রেপ্তার হয়েছেন জেলার ভৈরব উপজেলার কালিকাপ্রসাদ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়া (৫২)। মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত শপথ গ্রহণ অনুষ্ঠান থেকে বের হওয়ার পর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম তাকে গ্রেপ্তার করে।

পরে তাকে আদালতে পাঠানো হলে বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

গত ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করে কালিকাপ্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন লিটন মিয়া। তিনি কালিকাপ্রসাদ বাসস্ট্যান্ড এলাকার মৃত কালু মিয়ার ছেলে।

নির্বাচনের দিন ইউনিয়নের খাসহাওলা কেন্দ্রে ভোট গ্রহণের সময় সরকারি কাজে বাধা ও পুলিশের উপর হামলা চালিয়ে অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টার ঘটনায় পরদিন ২৭ ডিসেম্বর কেন্দ্রটিতে দায়িত্ব পালনকারী করিমগঞ্জ থানার এএসআই আমিনুল ইসলাম ভৈরব থানায় একটি মামলা করেন।

মামলায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান লিটন মিয়াকে প্রধান আসামি, তার ভাতিজা সাবেক ইউপি চেয়ারম্যান কবির হোসেনকে ২নং আসামি করে মোট ৬জনের নামোল্লেখ ও অজ্ঞাত ৫০ জনকে আসামি করা হয়।

মামলা দায়ের হওয়ার পর থেকে পলাতক ছিলেন কালিকাপ্রসাদ ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান লিটন মিয়া।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) শপথ গ্রহণের জন্য তিনি বেলা ১১টার কিছু আগে কিশোরগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রবেশ করেন।

শপথ গ্রহণ অনুষ্ঠানে লিটন মিয়াসহ ভৈরব উপজেলার ৬টি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যানগণ শপথ গ্রহণ করেন।

স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমানের সভাপতিত্বে শপথ গ্রহণ অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম তাদের শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠান শেষে বেলা সোয়া ১২টার দিকে সম্মেলন কক্ষ থেকে বের হওয়ার সময় ডিবি পুলিশ সদস্যরা ইউপি চেয়ারম্যান লিটন মিয়াকে গ্রেপ্তার করেন।

ভিডিও:


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর