কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় নৌকাডুবিতে নিখোঁজ দুই শিশুরই লাশ উদ্ধার

 স্টাফ রিপোর্টার | ১ মার্চ ২০২২, মঙ্গলবার, ১২:২৬ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় ছোট নৌকায় করে ঘুরতে গিয়ে নৌকাডুবির ঘটনায় নিখোঁজ দুই শিশুরই লাশ উদ্ধার করা হয়েছে। সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকাল ৫টার দিকে নিখোঁজ শাবনূর (৯) এর লাশ উদ্ধারের পর মঙ্গলবার (১ মার্চ) সকাল ১১টার দিকে নিখোঁজ সানজিদা (১১) এর লাশ উদ্ধার করা হয়েছে।

নিহত দুই শিশুর মধ্যে শাবনূর পাকুন্দিয়া উপজেলার চরআলগী উত্তপাড়ার মো. ফালান মিয়ার মেয়ে এবং সানজিদা একই গ্রামের কাঞ্চন মিয়ার মেয়ে।

নিখোঁজ সানজিদার লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে পাকুন্দিয়া থানার ওসি মো. সারোয়ার জাহান জানান, শিশু সানজিদা নিখোঁজ থাকায় মঙ্গলবার (১ মার্চ) সকালে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু করে ফায়ারসার্ভিসের ডুবুরিদল। এক পর্যায়ে বেলা ১১টার দিকে তার লাশ উদ্ধার করেন ডুবুরিরা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে চরআলগী উত্তপাড়ার পাঁচ শিশু সাব্বির (৮), মাইশা (১১), সুমাইয়া (১০), সানজিদা ও শাবনূর ছোট নৌকায় করে ব্রহ্মপুত্র নদে ঘুরতে বের হয়।

এক পর্যায়ে নৌকাটি ডুবে গেলে সানজিদা ও শাবনূর পানিতে তলিয়ে যায় এবং সাব্বির, মাইশা ও সুমাইয়া সাঁতরে তীরে ওঠে রক্ষা পায়।

খবর পেয়ে কিশোরগঞ্জ থেকে ফায়ারসার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার তৎপরতা শুরু করে।

দিনব্যাপী উদ্ধার তৎপরতার এক পর্যায়ে বিকাল ৫টার দিকে শাবনূরের লাশ উদ্ধার করেন ডুবুরিরা। ওইদিন আর সানজিদার কোন খোঁজ পাওয়া যায়নি।

কিশোরগঞ্জ ফায়ারসার্ভিসের ডিএডি মোবারক আলী বলেন, সোমবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে এক শিশুর লাশ উদ্ধারের পর সন্ধ্যায় উদ্ধার অভিযান মূলতবি করা হয়।

আরেক শিশু নিখোঁজ থাকায় মঙ্গলবার (১ মার্চ) সকাল থেকে আবারও উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার অভিযানের এক পর্যায়ে সকাল ১১টার দিকে তার লাশ উদ্ধার করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর