কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৪ জন নতুন চিকিৎসকের যোগদান

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১ মার্চ ২০২২, মঙ্গলবার, ৬:২৮ | ভৈরব 


কিশোরগঞ্জের ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একসাথে ১৪ জন নতুন চিকিৎসক যোগদান করেছেন। আনন্দঘন পরিবেশে ছোট্ট আয়োজনে সদ্য যোগদানকৃত চিকিৎসকদের ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ।

নতুন চিকিৎসকদের যোগদানের ফলে দীর্ঘদিন ধরে চলা চিকিৎসক সংকটের কারণে উপজেলাবাসীর স্বাস্থ্য সেবা নিতে যে ভোগান্তি পোহাতে হতো, তা দূর হবে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবার মান আরোও বৃদ্ধি পাবে বলে সংশ্লিষ্টরা আশা প্রকাশ করেছেন।

ভৈরব উপজেলা ১টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন নিয়ে গঠিত। প্রায় সাড়ে চার লক্ষাধিক জনসংখ্যা অধ্যুষিত এ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে দীর্ঘদিন যাবত চিকিৎসকের স্বল্পতার কারণে স্বাস্থ্যসেবা ব্যাহত হচ্ছিল। কম সংখ্যক ডাক্তার থাকার ফলে ডাক্তারদের রোগী দেখতে গিয়ে চরম হিমশিম খেতে হয়েছে প্রতিনিয়ত।

আর এই চিকিৎসক সঙ্কট নিরসন ও স্বাস্থ্য সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সোমবার (২৮ ফেব্রুয়ারি) ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একসাথে ৪২তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ১১ জন ও ৩৯তম বিসিএস ক্যাডারে (স্বাস্থ্য) ৩ জন নতুন চিকিৎসক যোগদান করেছেন।

যোগদানকৃত প্রত্যেক ডাক্তারকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করে নেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ।

এরই মধ্যে ৩৯তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারে উত্তীর্ণ নবাগত ৩ জন ও ৪২তম বিসিএস এর ১১ জন ডাক্তার বিভিন্ন বিভাগে যোগদান করেছেন।

৩৯তম বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ যোগদানকৃত ডাক্তাররা হলেন, ডা. উম্মে হাবিবা জুঁই, ডা. তাবাসসুম আক্তার মুনমুন ও ডা. রিমি।

এছাড়া ৪২তম বিসিএস (স্বাস্থ্য) পরীক্ষায় উত্তীর্ণ যোগদানকৃত ডাক্তাররা হলেন, ডা. মো. মাসুম বিল্লাহ, ডা. সোহাগ মিয়া, ডা. সোয়েবুর রহমান, ডা. নিগার সুলতানা, ডা. রওশন আরা রিপা, ডা. বিনীতা দাস, ডা. মোহাম্মদ জহির উদ্দিন, ডা. আজরাফ মাহদী, ডা. সোহরাব হোসাইন, ডা. নওরীন সুরভী ও ডা. ফারজানা ববী।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বুলবুল আহম্মদ বলেন, হাসপাতালে এতোদিন কম সংখ্যক ডাক্তার থাকার ফলে ডাক্তারদের রোগী দেখতে গিয়ে চরম হিমশিম খেতে হয়েছে।

এরই মধ্যে ৩৯তম ও ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে উত্তীর্ণ নবাগত ১৪ জন ডাক্তার বিভিন্ন বিভাগে যোগদান করার মধ্য দিয়ে এই সংকট দূরীভূত হবে এবং স্বাস্থ্যসেবা আরোও বেগবান হবে বলে মনে করেন তিনি।

এছাড়া কর্মস্থলে নবযোগদানকৃত চিকিৎসকরা এরকম উষ্ণ অভ্যর্থনা পেয়ে সন্তোষ প্রকাশ করেন এবং উপজেলার জনগণকে নিজেদের সর্বাত্মক সেবা প্রদানের আশা ব্যক্ত করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর