কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বাবাকে নিয়ে আমাদের লিখা

 কিশোরগঞ্জ নিউজ ডেস্ক | ১১ মার্চ ২০২২, শুক্রবার, ৬:৩৮ | সম্পাদকের বাছাই  


কিশোরগঞ্জ নিউজ এর ফেসবুক পেইজে ‘বাবা’কে নিয়ে অসম্ভব সুন্দর সুন্দর কথা লিখেছেন আপনারা। সেসব অনুভূতির কিছু অংশ কিশোরগঞ্জ নিউজ এর পাঠকদের মাঝে তুলে ধরা হচ্ছে। অসংখ্য মন্তব্যকারী সবার মন্তব এখানে উপস্থাপন করতে না পারায়, আমরা আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

মিম আক্তার লিখেছেন, আমি খুব ভাগ্যবান যে এমন একজন মানুষ আমার বাবা। আল্লাহ আমার আব্বাকে নেক হায়াত দান করুন। সব সময় সুস্থ থাকুক। খুব ভালোবাসি বাবা তোমায়।

হুমায়রা কাদির লিখেছেন, আমার বাবা আমার দেখা শ্রেষ্ঠ পুরুষ। যে আমার বাবা আল্লাহ তায়ালার কাছে আমার একটা চাওয়া ভালো থাকো সুস্থ থাকো এই দোয়া করি। ভালোবাসি বাবা তোমাকে খুব।

মাসুদ রানা লিখেছেন, বাবাকে খুব বেশী মিস করি। এখন আমিও বাবা। এখন আরো অনেক বেশি অনুভব করি সন্তানের প্রতি বাবার ভালবাসা আর দায়িত্ববোধের গভীরতা। ২০১৯ সালের ৫ জুলাই আমাদের বাবা মহান আল্লাহ পাকের ডাকে সাড়া দিয়ে পরলোক গমন করেন। আমাদের সকল আত্নীয় স্বজন, বন্ধু বান্ধব ও শুভাকাঙ্ক্ষীদের কাছে আমার বাবার জন্য দোয়া কামনা করছি। মহান আল্লাহ রাব্বুল আলআমিন যেন আমার বাবাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। রাব্বির হামহুমা কামা রাব্বা ইয়ানী সগিরা।

মলি মলি লিখেছেন, ভাষায় প্রকাশ করা সম্ভব না, যার নেই সেই বোঝে জ্বালাটা কোথায়।

কনা রহমান লিখেছেন, আমার আব্বা পৃথিবীর শ্রেষ্ঠ আব্বা। আল্লাহ আমার আব্বা কে নেক হায়াত দান করুন। সব সময় ভালো রাখুন সুস্থ রাখুন। আমরা সন্তান রা যেন উনার সকল ইচ্ছা পূরণ করতে পারি আল্লাহ সেই তৌফিক আমাদের দান করুন। আমিন।

আল মামুন কবির লিখেছেন, বাবাকে নিয়ে কিছু লিখতে গেলেই আমার সবকিছু এলোমেলো হয়ে যায়। বাবা নেই আজ প্রায় এক যুগ চলছে। আমি বাবার শূন্যতা লিখে বুঝাতে পারব না। অনেক ভালবাসি বাবা তোমায়। আল্লাহ্ যেন জীবিত সকল বাবাকে ভাল ও সুস্থ রাখেন আর যারা পৃথিবীর মায়া ত্যাগ করে পরলোক গমন করেছেন তাদেরকে জান্নাতবাসী করেন। আমিন।

মো. মাজারুল ইসলাম রাজন লিখেছেন, লাভ ইউ বাবা।

এএস আলামিন আহমেদ লিখেছেন, মা পরে বাবা পৃথিবীর সবচেয়ে বড় নেয়ামত যার নেই সে ঠিকই বুঝতেছে। ভালো থাকুক পৃথিবীর সকল বাবা মা।

জাহিদ খান এজে লিখেছেন, আই মিস ইউ বাবা। আল্লাহ ওনাকে জান্নাতুল ফেরদৌসে দান করুক।

আহাসানুল ফরিদ অনিক লিখেছেন, আমার আব্বা পৃথিবীর শ্রেষ্ঠ আব্বা। কিন্তু আব্বা কে অনেক ভালোবাসি সেটা কোন দিন বুঝাতে পারিনি। আল্লাহ আব্বা কে নেক হায়াত দান করুন। আমিন।

নাজিয়া মনি লিখেছেন, আল্লাহ আমার আব্বাকে কবরের আজাব মাফ করুন।

দেলোয়ার হোসেন লিখেছেন, যে সারাজীবন সবকিছু দিয়ে গেল, বিনিময় কিছু দিতে পারলাম না তাকে। সে হল আমার আব্বা, আল্লাহ উনাকে জান্নাত দান করুক, আমিন।

দিপু আসাদ লিখেছেন, বাবা হলো চিরন্তন এক সম্পর্ক, গভীর ভালবাসার এক অনুভূতি। বাবা মানেই অনুপ্রেরণা, নির্ভরতা বা অন্ধকারে পথের দিশা। সেই শৈশবে বাবার আঙুল ধরেই শুরু পথচলা। মা কে নিয়ে অনেক লেখা থাকলেও বাবা কে নিয়ে অনেক কমই রয়েছে। বাবাকে নিয়ে কিছু লেখা যে বড় কঠিন। সত্যিই তো তাদের ত্যাগ, কষ্ট, দায়িত্ব বা সীমাহীন ভালোবাসা লিখে প্রকাশ করা যায় না। বাবারা কখনও ভালবাসার প্রকাশ করে না, তারা পাশে থাকে সবসময় নিঃশব্দে। বাবা মানেই যেনো অনেক পূর্ণতা, আবার না থাকলে অনেক শূন্যতা!

আমি যত এলোমেলো ভুলের অভিধান,

বাবা তুমি সময় মতো সহজ সমাধান!

সানিউল ইসলাম বাপ্পী লিখেছেন, আব্বার সুস্থতা কামনা করি সর্বদা। আল্লাহ তাআলা উনাকে নেক হায়াত দান করুন আমিন।।। ভাল থাকুক পৃথিবীর সকল বাবা মা।

দুর্জয় ফরাজী লিখেছেন, আমার আব্বা পৃথিবীর শ্রেষ্ঠ আব্বা। আল্লাহ আমার আব্বা-কে বেহেশত নসীব করুন। আমিন, আমিন, আমিন।

ফজলে রাব্বী মামুন লিখেছেন, কিছু কিছু বাবা আছেন যারা নিজের সব ছেলেদের কে সমান ভাবে দেখেন না, যেই ছেলারা বাড়িতে থাকে তারা বাবার প্রিয়পাত্র হয়ে যায় এবং বাবার অর্থ সম্পদ বেশি ভোগ করে। আর যেই ছেলেরা জীবিকার তাগিদে বাড়ির বাহিরে থাকে তারা পরিবারের সকল কাজে জান মাল দিয়ে অংশগ্রহণ করা সত্বেও অনেক কিছু থেকেই বঞ্চিত থেকে যায় যাহা মেনে নেয়া খুবই কস্টকর।

মাহমুদুল হাসান লিখেছেন, মাই বেস্ট ফ্রেন্ড। আই লাভ ইউ বাবা।

মেহেদি হাসান রাফি লিখেছেন, মাই লাইফ বেস্ট হিরো।

মিজানুর রহমান সাগর লিখেছেন, আল্লাহ আমার বাবাকে জান্নাত নসীব করুন।

ইসরাত জাহান খান লিখেছেন, খুব বেশি ভালবাসি বাবা।।

জায়েদ আবদুর রহমান লিখেছেন, আমার আব্বা পৃথিবীর সেরা আব্বা। আমি আমার আব্বাকে খুব খুব মানে অনেক ভালবাসি। আল্লাহ যেন আমার আব্বাকে নেক হায়াত দান করুন। সব সময় ভালো থাকুক আর সুস্থ রাখুন। হে আল্লাহ আমি যেন আমার আব্বার স্বপ্ন পূরণ করতে পারি সেই তৌফিক আমাকে দান কর। আমিন।

আর এইচ রিজন লিখেছেন, বাবাকে নিয়ে লিখলে শেষ হবে না। তবে এটাই বলবো বাবা আমার সবচেয়ে বড় অনুপ্রেরণা। যার মুখের প্রত্যেকটি কথা আমাকে অনেক দূর এগিয়ে নিয়ে যাওয়ার সাহস যোগায়। অনেক ভালোবাসি বাবা। ভালো থাকুন, সুস্থ থাকুন সবসময় সেই দোয়া করি।

মো. সুমন মিয়া লিখেছেন, এক বছর বয়সে বাবাকে হারিয়েছি.... আল্লাহ তায়ালা যেন বাবাকে জান্নাতুল ফেরদৌস নসিব করেন।

হেদায়াতুল ইসলাম সুজন লিখেছেন, বাবার বিকল্প পৃথিবীতে আর নেই। সকল বাবা দের জন্য দোয়া চাই আমিন।

আরিফুল ইসলাম লিখেছেন, আলহামদুলিল্লাহ আমার বাবা এখনো সুস্থ ভাবে বেচে আছেন, আমার বাবা আমাদের সব সময় পরনির্ভরশীল হতে মানা করেছেন, তিনি সারাটা জীবন আমাদের কল্যাণ চেয়ে এসেছেন তাই মহান আল্লাহর দরবারে হাজার হাজার কোটি বার শুকরিয়া জানাই। আল্লাহ আমার বাবা মা সহ সকল বাবা মা দের নেক হায়াত দান করুণ আমিন, এবং সকল মৃত বাবা মা দের কবর কে আল্লাহ জান্নাত বানিয়ে দিক আমিন।

হেপি বেগম লিখেছেন, বাবা আমার জন্য মহান আল্লাহতালা প্রদত্ত নিয়ামত।

আশফাক ইবনে জারিফ লিখেছেন, বাবার জন্যই আমার ছোটবেলা এত হাসি খুশি ছিল।। তাই এটাই আমার জীবনের শ্রেষ্ঠ সময়।।।

বিদ্যা সাগর কৈরী লিখেছেন, ছোট থাকতেই বাবাকে হারিয়েছি। বাবা শুধু আমাদের সবার জন্য নিজের সবকিছু উজাড় করে দিয়ে অল্প বয়সে আমাদের ছেড়ে চলে গেছেন। নিজের উপার্জন দিয়ে বাবার জন্য আমি কিছু করতে পারলাম না। যখন বাবাকে নিয়ে ভাবি তখন আর কিছু ভাল লাগে না। অনেক ভালবাসি বাবা তোমাকে। মা বাবা বড় ভাই ভাতিজি সবাই যেন ভগবানের চরণে ঠাঁই পায় এটাই সব সময় চাওয়া আমার। বাবা।

রাকিবুল মোহাম্মদ হাসান লিখেছেন, সামনে বুঝাতে পারি না কিন্তু বাবাকে অনেক ভালবাসি। আল্লাহ বাবাকে সুস্থ এবং নিরাপদ রাখুক। আমিন।

নজরুল খান লিখেছেন, পৃথিবীর সকল বাবা-মা প্রতি শ্রদ্ধাশীল থেকে সবার মঙ্গল কামনায় অনন্ত।

প্রজাপতি নুসরাত লিখেছেন, বাবা, অসুস্থতায় আপনাকে আমি খুব বেশি মিস করি। আমার জীবনের সবচেয়ে ভালো ডাক্তার আপনি। আপনার মেয়ে হয়েও আপনার দায়িত্ব নেওয়ার খুব ইচ্ছে আমার। খুব বেশি ভালোবাসি মা-বাবা।

রাকিবুল হাসান হৃদয় লিখেছেন, বাবা আমার জান বাবা আমার প্রাণ। এর বেশী কিছু বলার ভাষা খুঁজে পাই না।

রেজাউল করিম লিখেছেন, বাবাকে নিয়ে বলার কিছুই নাই, বাবাতো বাবাই যার কোন তুলনা হয়না, তবে একটি বৎসর হয়ে যায় বাবার সাথে কথা হয় না, কারণ আমার বাবা যে আমাদেরকে ছেড়ে দুনিয়া থেকে চলে গেছেন, দেখতেও পারলামনা, তাই সবাই আমার বাবার জন্য দোয়া করবেন, এমনকি আমার মতো কতো হাজারো ভাই এই বিদেশের মাটিতে পড়ে আছেন মা, বাবাকে হারিয়ে সবার জন্য দোয়া করবেন সকল বাবা মাকে যেনো আল্লাহ বেহেশতো দান করেন, আমিন।

নুসরাত নুসরাত লিখেছেন, আমার বাবা পৃথিবীর শ্রেষ্ঠ বাবা আমার কোনো তুলনাই নেই আমি অনেক ভাগ্যবান মেয়ে যে এমন বাবা আছেন কিন্তু আমার বাবা কে ভালোবাসি সেই টা কোনো দিন বোঝাতে পারিনি। আল্লাহ তায়ালা আমার বাবাকে নেক হায়াত দান করুক। আমিন।

কোহিনুর আক্তার লিখেছেন, আমি পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ আমার বাবা মায়ের ছায়া আমার ওপর আছে।

এমআই রাজিন লিখেছেন, কিছু বলার নেই, আর বললেও শেষ হবে না! শেষ কথা এটাই যে আল্লাহ তায়ালা যেন উনাকে জান্নাতুল ফেরদৌস দান করেন। আমিন।

মো. আসাদুজ্জামান লিখেছেন, প্রতিটা সন্তানের সফলতার মূল শক্তি বাবা। ভালো ও সুস্থ থাকুক পৃথিবীর সকল মা বাবা রা।

এসআই শফিক লিখেছেন, আল্লাহ আমার বাবার সকল ভুলগুলো ক্ষমা করে দিয়ে উনাকে জান্নাত দান করুক। আমিন।

ফারজানা আহমেদ লিখেছেন, মাই সুপার হিরো, মাই আর্থ, আই মিস ইউ বাবা। আই লাভ ইউ সো মাচ বাবা।

আলামিন রিপন লিখেছেন, আল্লাহ যেন উনাকে খুব তাড়াতাড়ি সুস্থ করে দেন।

আব্দুর রহমান লিখেছেন, বাবা হল পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ।

নার্গিস পপী লিখেছেন, আমার বাবাসহ পৃথিবীর সকল বাবাকে আল্লাহ তায়ালা জান্নাতুল ফেরদৌস দান করুন।

তোফাজ্জল হোসেন লিখেছেন, মাই ফাদার ইজ মাই লাইফ।

সালমা জাহান এসজে লিখেছেন, আল্লাহ বাবাকে জান্নাতুল ফেরদৌস নসিব করুন।

সামসুন বেগম লিখেছেন, বাবা পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ।

শাখাওয়াত হোসেন লিখেছেন, লিখার কিছু নেই, বাবা বাবাই। আই লাভ ইউ...।

ইউসুফ শরীফ লিখেছেন, মাই ফাদার ওয়াজ এ বেস্ট পারসন অব দিস ওয়ার্ল্ড টু মি। হি ওয়াজ মাই ব্লেসিং এন্ড রিয়েল হিরো। মে আল্লাহ এক্সিউজ হিম ইফ হি হ্যাভ ডান এনিথিং রং।

জান্নাতুল পরাগ লিখেছেন, আমার বাবা আমার পৃথিবীর শ্রেষ্ঠ সম্পদ।

শাহিদা আশরাফ লিখেছেন, বাবা মানে আল্লাহর দেয়া বিশেষ নিয়ামত। যা কখনো বলে বুঝানো যাবেনা। আমার আব্বা খুব সহজ সরল মানুষ ছিলেন। সারাটা জীবন তিনি শুধু দিয়েই গেলেন। কোনদিন নিজের সুখের কথা ভাবেননি। সবাই দোয়া করবেন আল্লাহ যেন আমার আব্বা কে বেহেশত দান করেন আমিন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর