কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ, আনন্দ র‌্যালি

 আফসার হোসেন তূর্জা, ভৈরব | ১৮ মার্চ ২০২২, শুক্রবার, ৫:৪২ | ভৈরব 


১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধারা জীবন বাজি রেখে কোন পাওয়ার আশায় যুদ্ধ করেননি। দেশের জন্য যুদ্ধ করেছেন। মুক্তিযোদ্ধারা এদেশ স্বাধীন না করলে আজও এদেশের মানুষ পাকিস্তানের পরাধীনতার শিকলে আবদ্ধ থাকতো।

শুক্রবার (১৮ মার্চ) দুপুরে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা চত্বরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বীর মুক্তিযোদ্ধাদের সমাবেশ ও আনন্দ র‌্যালি অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে বীর মুক্তিযোদ্ধাগণ এসব কথা বলেন।

সমাবেশ শুরুর আগে কিশোরগঞ্জ জেলা থেকে বীর মুক্তিযোদ্ধাদের একটি দল ট্রাকে পতাকা বহন করে ভৈরব উপজেলা চত্বরে প্রবেশ করেন।

এ সময় ভৈরব উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুলহাস হোসেন সৌরভ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. সিরাজ উদ্দিন, সাবেক ডেপুটি কমান্ডার মো. ফরহাদ আহমেদ কিশোরগঞ্জ থেকে আগত বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

পরে উপজেলা চত্বরের মুক্তমঞ্চে আয়োজিত সমাবেশ অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার সাদিকুর রহমান সবুজ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, কিশোরগঞ্জ থেকে আগত জেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান ও বীর মুক্তিযোদ্ধা বাসির উদ্দিন ফারুকী, সাবেক সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. হাবিবুর রহমান ও বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবুল কাশেম, বীর মুক্তিযোদ্ধা ডা. মো. সিদ্দিক হোসাইন, বীর মুক্তিযোদ্ধা মো. সিরাজুল ইসলাম,  বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন ও বীর মুক্তিযোদ্ধা এবি সিদ্দিক।

এছাড়া বীর মুক্তিযোদ্ধা মনিন্দ্র চন্দ্র সরকার ও বীর মুক্তিযোদ্ধা হারিছ মিয়া উপস্থিত ছিলেন।

সমাবেশে তারা আরও বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আজ সারাদেশে মুক্তিযোদ্ধাদের সমাবেশ র‌্যালির আয়োজন করে প্রশাসন। প্রধানমন্ত্রী মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ নানা সুযোগ সুবিধা বৃদ্ধি করেছেন।

দেশ স্বাধীনের পর বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর মুক্তিযোদ্ধারা তাদের পরিচয় দিতে ভয় পেতেন। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতা আসার পর মুক্তিযোদ্ধারা তাদের পরিচয় দিতে ভয় করেন না। এই সরকার মুক্তিযোদ্ধাদের সুবিধার জন্য অনেক কাজ করে যাচ্ছে।

কিন্তু দুঃখের বিষয় সরকারের এই সুযোগ সুবিধা পেতে এখন কিছু ভুয়া মুক্তিযোদ্ধা সৃষ্টি হচ্ছে। তাই তারা সঠিক যাচাই-বাছাইয়ের মাধ্যমে প্রকৃত মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন দাবি করেন।

এছাড়া মুক্তিযোদ্ধাদের জন্য এই বিশেষ আয়োজন করায় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান এবং ভৈরব উপজেলা প্রশাসনকেও সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভৈরব থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মোস্তফা ও ভৈরব প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শামসুজ্জামান বাচ্চু।

বক্তব্য শেষে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কিশোরগঞ্জের ৮ জন বীর মুক্তিযোদ্ধাকে একটি করে পাঞ্জাবি ও ফলের ঢালা উপহার দেয়া হয়।

এছাড়া সমাবেশে স্থানীয় প্রায় শতাধিক বীর মুক্তিযোদ্ধা উপস্থিত ছিলেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর