কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বন্ধুদের ভালোবাসায় সিক্ত নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান রুবেল

 স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০২২, শনিবার, ৩:৩২ | রকমারি 


জন্ম কিশোরগঞ্জের মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের আতপাশা গ্রামে। থাকতেন আমেরিকায়। সেখানকার নাগরিকত্বও পেয়েছেন। কিন্তু জন্মভূমি আর শৈশব-কৈশোর কাটানো এলাকার মানুষের টানে থাকতে পারলেন না আমেরিকায়। ফিরে এলেন মাটির টানে। নাম তার লুত্ফর রহমান ভূইয়া রুবেল।

তিনি এলেন, আর জয় করলেন সবার মন। সম্প্রতি অনুষ্ঠিত মিঠামইনের ঢাকী ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। তার পিতা আব্দুর রউফ ভূইয়া ঢাকী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি। ঢাকী ইউনিয়ন পরিষদের তিনবারের চেয়ারম্যানও ছিলেন তিনি।

পিতার পদাঙ্ক অনুসরণ করে সততা, ন্যায়নিষ্ঠা, মানুষের প্রতি ভালোবাসা ইত্যাদি গুণাবলীতে তিনিও মানুষের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছেন।

চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় শুক্রবার (১ এপ্রিল) বিকালে কিশোরগঞ্জ সৈয়দ আশরাফুল ইসলাম পৌর শিশু পার্কে বন্ধুমহল তাকে সংবর্ধনায় সিক্ত করে। দল মত নির্বিশেষে সকল শ্রেণি পেশার বন্ধুরা তার সংবর্ধনায় অংশ নেন।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মাসুদ আল মামুন খান, জেলা পরিষদের সদস্য এডভোকেট সানোয়ার হোসেন রুবেল, কিশোরগঞ্জ পৌরসভার কাউন্সিলর ইয়াকুব সুমন, যুবলীগ নেতা মাহফুজুর রহমান, যুবলীগ নেতা এডভোকেট মাহবুবুর রশিদ স্বরমিন, যুবলীগ নেতা সৈয়দ জাকিরুল হক, যুবলীগ নেতা ওয়াহিদুজ্জামান নওশাহ, যুবলীগ নেতা মাসুদুর রহমান মাসুদ, জেলা বিএনপির প্রকাশনা সম্পাদক নিয়ামত উল্লাহ জিসান, জেলা জাতীয়তাবাদী যুবদলের সহ সভাপতি মাজেদুল হক বাবু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মিথুন, যন্ত্র ও কণ্ঠশিল্পী কনক কান্তি বিশ্বাস ছাড়াও শিক্ষক, চিকিৎসক, সাংবাদিক, আইনজীবী, ব্যাংকারসহ বন্ধুমহলের ২৫০ জন উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বন্ধু মহলের পক্ষ থেকে চেয়ারম্যান রুবেলকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। স্মারক হিসেবে দেওয়া হয় ক্রেস্ট।

বন্ধুদের ভালোবাসায় সিক্ত লুত্ফর রহমান ভূইয়া রুবেল বলেন, আমেরিকার উন্নত জীবনের মায়া ত্যাগ করে এলাকায় এসেছি সাধারণ মানুষের সেবা করার ব্রত নিয়ে। এক্ষেত্রে বন্ধুমহলসহ সবার সমর্থন ও সহযোগিতা চাই।

বন্ধুদের দেওয়া সংবর্ধনা তাকে আরও অনুপ্রাণিত করবে বলে তিনি মনে করেন।

আলোচনা পর্ব শেষে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, লুত্ফর রহমান ভূইয়া রুবেল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগে অনার্সসহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেছেন। পরে আইন  বিষয়ে পড়াশোনা করে সনদ লাভ করেন।

কয়েক বছর কিশোরগঞ্জ জজ কোর্টে আইন পেশায় নিয়োজিত ছিলেন। এক পর্যায়ে আমেরিকায় পাড়ি জমান সপরিবারে। সেখানে নাগরিকত্বও লাভ করেন তিনি।

তিনি এক কন্যার জনক। তার স্ত্রী ও কন্যা বর্তমানে আমেরিকায় বসবাস করছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর