কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে আরো ৪৮৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর ঘর পাচ্ছে

 স্টাফ রিপোর্টার | ২৫ এপ্রিল ২০২২, সোমবার, ৪:৪৮ | বিশেষ সংবাদ 


‘মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এই নির্দেশনা অনুযায়ী কিশোরগঞ্জ জেলায় আরো ৪৮৬টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হচ্ছে। এ উপলক্ষে সোমবার (২৫ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে এক অবহিতকরণ সভা করেছে জেলা প্রশাসন।

এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম। সভায় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ হাবিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ নূরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফা প্রমুখসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম জানান, কিশোরগঞ্জ জেলার ১৩টি উপজেলায় প্রথম ও দ্বিতীয় পর্যায়ে ১২৪৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২ শতাংশ জমিসহ গৃহ প্রদান করা হয়।

এছাড়া ইটনা উপজেলায় দুইটি ব্যারাকে মোট ২৭০টি ঘর পরিবারকে পুনর্বাসিত করা হয়েছে।

তৃতীয় পর্যায়ে আরো ৬২৮টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করা হবে। নির্মাণকাজ চলমান থাকা এ ৬২৮টি ঘরের মধ্যে ৪৮৬টি ঘর মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন।

জেলা প্রশাসক আরো জানান, তিনধাপে এ পর্যন্ত জেলায় মোট ২১৪৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের প্রক্রিয়া চলমান আছে।

বরাদ্দপ্রাপ্তি সাপেক্ষে ৪র্থ ধাপে আগামী নভেম্বর মাসের মধ্যে আরও ৩৯৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের পরিকল্পনা ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে।

প্রকল্পের ঘর নির্মাণ করা হচ্ছে সরকারি খাস জায়গা কিংবা দখল হওয়া জায়গা দখলমুক্ত করে।

কিশোরগঞ্জ জেলায় ২০২০ সাল হতে অদ্যাবধি আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় একক গৃহ নির্মাণের জন্য প্রায় ৫১.৭৪ একর খাস জমি উদ্ধার করা হয়েছে যার আনুমানিক বাজারমূল্য ৭৬ কোটি ১২ লাখ ৩০ হাজার টাকা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর