কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভূমিহীন-গৃহহীন মানুষের কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো আর কেউ নিবেদিত নন: এমপি তৌফিক

 বিজয় কর রতন, মিঠামইন | ২১ জুলাই ২০২২, বৃহস্পতিবার, ৮:৪০ | মিঠামইন 


প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষ উপলক্ষে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার (২১ জুলাই) সারাদেশের ৫২টি উপজেলায় আশ্রয়ণ প্রকল্প-২ এর ২৬২২৯টি গৃহহীন পরিবারের মধ্যে ঘর ও জায়গা বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এর অংশ হিসেবে মিঠামইন উপজেলার সদর ইউনিয়নে আবদুল হামিদ পল্লীতে আরও ৯০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার জমিসহ ঘর পেয়েছে।

এ উপলক্ষে মিঠামইন উপজেলা পরিষদ হল রুমে আয়োজিত অনুষ্ঠানে গৃহহীন ও ভূমিহীন পরিবারগুলোর মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন কিশোরগঞ্জ-৪ (ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম) আসনের সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, মিঠামইন সদর ইউপি চেয়ারম্যান এডভোকেট শরীফ কামাল, জেলা পরিষদ সদস্য সমীর কুমার বৈষ্ণব, উপজেলা ‍কৃষি কর্মকর্তা মো. রাফিউল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোল্লা খলিলুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুল্লাহ আকন্দ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. শহীদুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সংসদ সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক তার বক্তৃতায় বলেন, আজ মাননীয় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৫২টি উপজেলায় ২৬২২৯টি গৃহহীন পরিবারের মাঝে ঘর প্রদানের উদ্বোধন করেছেন। ভূমিহীন-গৃহহীন-ছিন্নমূল মানুষদের কল্যাণে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো আর কেউ এমন নিবেদিত নন।

মিঠামইনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পল্লীতে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৯০টি গৃহহীন ও ভূমিহীন পরিবার জমিসহ ঘর পেয়েছে।

তিনি উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর ২০১৮ সাল থেকে মাননীয় প্রধানমন্ত্রী ভূমিহীনদের মাঝে ঘর ও জমি প্রদান শুরু করেন। আপনারা যারা অসহায় গৃহহীন পরিবার রয়েছেন পর্যায়ক্রমে সকলকেই ঘর ও জমি দেওয়া হবে।

শুধু ঘর পেয়ে বসবাস করলে চলবে না। কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে।আপনারা বসে না থেকে বিভিন্ন হাতের কাজ করবেন। মহিলারা কুটিরশিল্প ও হস্তশিল্পের কাজ করবেন।

এসকল হস্তশিল্পের কাজ দেশি-বিদেশি পর্যটকের মাঝে বিক্রি করে ভাল আয়ের ব্যবস্থা করবেন। নিজেরা স্বাবলম্বী হতে হবে। কারিগরী শিক্ষার কোন বিকল্প নেই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর