কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে নকল ইলেকট্রিক ক্যাবল বিক্রি, দুই ব্যবসা প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা

 স্টাফ রিপোর্টার | ২৬ জুলাই ২০২২, মঙ্গলবার, ৬:০৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে নকল ও সাব-স্ট্যান্ডার্ড ক্যাবল বিক্রয় করার অপরাধে মেসার্স স্বর্ণা ইলেকট্রিক ও সাকিব ইলেকট্রনিকস নামে দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলা শহরের গৌরাঙ্গবাজার এলাকায় ব্যবসা প্রতিষ্ঠান দুটিতে অভিযান পরিচালনা করে এ জরিমানা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক হৃদয় রঞ্জন বণিক।

হৃদয় রঞ্জন বণিক জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন, কিশোরগঞ্জ জেলা শহরে নকল তার, সকেটসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্য দেদারছে বিক্রি হচ্ছে। এতে ভোক্তাগণ প্রতারিত হওয়ার পাশাপাশি বৈদ্যুতিক দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে।

এ প্রেক্ষিতে মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে জেলা শহরের গৌরাঙ্গবাজার এলাকায় অবস্থিত মেসার্স স্বর্ণা ইলেকট্রিক ও সাকিব ইলেকট্রনিকস এই দুটি ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মেসার্স স্বর্ণা ইলেকট্রিকের গোডাউনে নকল এবং বিএসটিআই অনুমোদনহীন ক্যাবল তারের কয়েল পাওয়া যায়। এছাড়া অনুমোদনহীন সুইচ, সকেট, হোল্ডার ইত্যাদি পাওয়া যায়।

অন্যদিকে সাকিব ইলেকট্রনিকস এ নকল বিভিন্ন কোম্পানির সিলযুক্ত  ক্যাবল কয়েল তার পাওয়া যায়, বিএসটিআই নির্দেশনা অনুযায়ী মোড়কে দেওয়া তথ্যের সাথে যার গড়মিল রয়েছে।

ফলে মেসার্স স্বর্ণা ইলেকট্রিক ও সাকিব ইলেকট্রনিকস এই দুটি ব্যবসা প্রতিষ্ঠানকে এক লাখ টাকা করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর