কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজে জাতীয় শোক দিবস পালিত

 স্টাফ রিপোর্টার | ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৯:৩৯ | রকমারি 


জাতীয় শোক দিবস ২০২২ উপলক্ষ্যে সোমবার (১৫ আগস্ট) রাজধানীর প্রাচীনতম এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র শিক্ষা প্রতিষ্ঠান  আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ, সূর্যোদয় থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠান ও আলোচনা সভার মাধ্যমে জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে দিনটি পালন করেছে।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শেখ রাসেল দেয়ালিকা উন্মোচন, কবিতা আবৃত্তি, বিশেষ সংগীত পরিবেশন, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, তথ্যচিত্র প্রদর্শনী এবং দোয়া মহফিল ও আলোচনা সভা অন্তর্ভূক্ত ছিলো জাতীয় শোক দিবসের অনুষ্ঠানসূচিতে।

সূর্যোদয়ের সাথে সাথে অধ্যক্ষ প্রফেসর গীতাঞ্জলি বড়ুয়া’র নেতৃত্বে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করে কালো ব্যাজ ধারণ করেন প্রতিষ্ঠানটির শিক্ষক, ছাত্রী ও কর্মচারীরা।

প্রতিষ্ঠানের অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রভাষক লাইজু আক্তার এর স্বাগত বক্তৃতার পর প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর গীতাঞ্জলি বড়ুয়া এবং সভাপতি প্রভাষক শাবানা শাহীন সহ অন্যান্য শিক্ষকবৃন্দ অংশ নেন।

প্রধান অতিথি অধ্যক্ষ প্রফেসর গীতাঞ্জলি বড়ুয়া তার বক্তৃতায় শোকাবহ ১৫ আগস্টে নির্মম হত্যাকাণ্ডের ঘটনাবলী বর্ণনা করে ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান তার স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সোনার মানুষ চেয়েছিলেন। তাই তোমাদের প্রবৃত্তিকে নিয়ন্ত্রণের মাধ্যমে জীবনের লক্ষ্য ঠিক করে সঠিক পথে অগ্রসর হতে হবে, পড়াশুনা করে আত্মনির্ভরশীল হতে হবে। তবেই সোনার মানুষ হয়ে সোনার বাংলা গড়ে বঙ্গবন্ধুর  স্বপ্ন বাস্তবায়ন করা সম্ভব। এবং আজ শোক দিবসে আমরা এ শপথ নিতে চাই যে, সকলে মিলে বাংলদেশকে আমরা এগিয়ে নেবো এবং আত্মনির্ভরশীল হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়বো।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তৃতা করেন সহযোগী অধ্যাপক গোলাম ফিরোজ, শাবানা শাহীন, গৌতম চন্দ্র পাল, জান্নাত চৌধুরী , উর্মিলা ঢালি, ইসমত জাকিয়া সহ আরো অনেকে।

তথ্যচিত্র পরিচালনা করেন মোস্তফা ভূইয়া এবং সামসুন নাহার বেগম।

সভাপতি প্রভাষক শাবানা শাহীন ধন্যবাদ  জ্ঞাপন করে জাতীয় শোক দিবস ২০২২ অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর