কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স তিন বছর করার মন্তব্যের প্রতিবাদে কিশোরগঞ্জে বিক্ষোভ, সড়ক অবরোধ

 স্টাফ রিপোর্টার | ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ৪:২০ | শিক্ষা  


চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছর করার শিক্ষামন্ত্রীর মন্তব্যের প্রতিবাদে কিশোরগঞ্জে মঙ্গলবার (১৬ আগস্ট) বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা।

বেলা ১১টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ), কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউট শাখার উদ্যোগে ইনস্টিটিউটের সামনে কিশোরগঞ্জ-করিমগঞ্জ সড়কে এ কর্মসূচি পালন করা হয়।

সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ, কিশোরগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমেদ এবং বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ছাত্র-শিক্ষক-পেশাজীবী সংগ্রাম পরিষদ কিশোরগঞ্জ জেলা শাখার আহ্বায়ক হারুন অর রশিদ।

আন্দোলনকারীরা জানান, গত ১২ আগস্ট ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা ও সমিতির সম্মেলনে শিক্ষামন্ত্রী চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছর করার চিন্তাভাবনার কথা বলেন।

ওই ঘোষণার প্রতিবাদে কিশোরগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের শিক্ষার্থীরা মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টায় ইনস্টিটিউটের সামনের সড়কে বিক্ষোভ মিছিল বের করেন।

এ সময় শিক্ষার্থীরা কিশোরগঞ্জ-করিমগঞ্জ সড়কে অবস্থান নিলে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ১টায় সড়ক অবরোধ প্রত্যাহারের পর যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, বহু পরীক্ষা–নিরীক্ষা ও পর্যালোচনার পর ২০০০ সালে প্রধানমন্ত্রী ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছর থেকে চার বছরে উন্নীত করেন। এ কোর্সকে তিন বছর করার অযৌক্তিক ভাবনা থেকে সরে এসে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলতে হবে। এই দাবি না মানলে আন্দোলন অব্যাহত থাকবে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর