কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


করিমগঞ্জে দ্বিতীয়বারের মতো প্রাথমিকে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক ইয়াকুতুন্নেছা তুষা

 স্টাফ রিপোর্টার | ১৪ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ৭:০০ | করিমগঞ্জ  


কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় উপজেলা পর্যায়ে দ্বিতীয়বারের মতো প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন উপজেলার আয়লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ইয়াকুতুন্নেছা তুষা।

জাতীয় শিক্ষা পদক (প্রাথমিক বিদ্যালয়) উপজেলা পর্বের বাছাই উপলক্ষে বুধবার (১৪ সেপ্টেম্বর) উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক হিসেবে তার নাম ঘোষণা করা হয়।

এর আগে বিগত বছর গুলোতে পুরুষ এবং মহিলা শিক্ষকদের আলাদা ভাবে নির্বাচিত করলেও এবারই প্রথম পুরুষ ও মহিলা উভয় থেকে এককভাবে শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত করা হয়েছে।

ইয়াকুতুন্নেছা তুষা এর আগে ২০১৯ সালে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (মহিলা) হিসেবে পুরস্কৃত হয়েছিলেন।

ইয়াকুতুন্নেছা তুষা রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক ডিগ্রি লাভ করেন এবং ২০০৯ সালে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসেবে চাকরিতে যোগদান করেন। এরপর পর্যায়ক্রমে উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহে দীর্ঘ প্রায় ১৩ বছর ধরে সুনামের সাথে শিক্ষকতা করে আসছেন।

শিক্ষকতার পাশাপাশি সহপাঠক্রমিক কার্যক্রমে তার সাফল্য রয়েছে। বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি উপস্থাপনা, বিতর্ক ও আবৃত্তিতে অংশগ্রহণ করেছেন।

এদিকে ইয়াকুতুন্নেছা তুষা উপজেলা পর্যায়ে প্রাথমিকের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক  (একক)  নির্বাচিত হওয়ায় বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ তাঁকে অভিনন্দন জানিয়েছেন।

ইয়াকুতুন্নেছা তুষার স্বামী মো. আসাদ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের BIWTA এর উদ্ধারকারী ইউনিটের প্রত্যয় জাহাজে কর্মরত রয়েছেন। করিমগঞ্জ উপজেলার সর্বজন শ্রদ্ধেয় রাজনীতিবিদ, বীর মুক্তিযোদ্ধা মো. ইকবাল ও মর্জিনা আক্তারের বড় মেয়ে ইয়াকুতুন্নেছা তুষা।

ইয়াকুতুন্নেছা তুষার বড় ভাই তানভীর সালেহীন ইমন পিপিএম ঢাকা মেট্রোপলিটন পুলিশে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে সততা, সুনাম ও দক্ষতার সাথে কাজ করছেন। ছোট বোন ইরিন তানভীর এশা ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ বিজ্ঞানে মাস্টার্স সম্পন্ন করেছেন এবং ফারহানা তানভীর ইমা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যযনরত।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর