কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি মুর্শেদ জামান বিপিএম

 স্টাফ রিপোর্টার | ২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার, ৮:৩৫ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জ জেলা পুলিশের শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) নির্বাচিত হয়েছেন অষ্টগ্রাম থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম। গত আগস্ট মাসের কার্যক্রম বিবেচনায় বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় তাঁকে শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত করা হয়।

পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ পিপিএম (বার) শ্রেষ্ঠ ওসি’র পুরস্কার হিসেবে অষ্টগ্রাম থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এর হাতে ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন।

মাসিক কল্যাণ সভায় ওসি ছাড়াও বিভিন্ন ক্যাটাগরিতে পুলিশ সদস্যদের পুরস্কৃত করা হয়।

অষ্টগ্রাম থানার ওসি হিসেবে এ নিয়ে দ্বিতীয়বার জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. নূরে আলম, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আলআমিন হোসাইন এবং জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জেলার ১৩টি থানার ওসি এবং বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম ২০২১ সালের ১৮ আগস্ট অষ্টগ্রাম থানায় ওসি হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি সেখানে আন্তরিকভাবে পুলিশি সেবা দিয়ে আসছেন।

তিনি থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, বিট পুলিশিং জোরদার এবং ঘুষ ও দালালমুক্ত থানা প্রতিষ্ঠার জন্য নিবেদিত থেকে গ্রেপ্তারি পরোয়ানা তামিল এবং মাদক, সন্ত্রাস, জুয়া ও চুরিসহ অপরাধমূলক কর্মকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার রয়েছেন।

এর স্বীকৃতিস্বরূপ এর আগে তিনি গত জানুয়ারি মাসে জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন।

মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম এর আগে ইটনা থানার ওসি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সেখানে দায়িত্ব পালনকালেও তিনি জেলার শ্রেষ্ঠ ওসি হিসেবে পুরস্কৃত হয়েছেন।

এছাড়া তিনি কিশোরগঞ্জ সদর মডেল থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৬ সালের ৭ জুলাই ঈদুল ফিতরের দিন শোলাকিয়া চেকপোস্টে জঙ্গি হামলার পর জঙ্গিদের সঙ্গে বন্দুকযুদ্ধে তিনি অসীম সাহসিকতার পরিচয় দেন। এই বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতি হিসেবে তিনি পুলিশ বাহিনীর সর্বোচ্চ পদক ‘বিপিএম’ লাভ করেন।

জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কৃত হওয়ার পর এক প্রতিক্রিয়ায় মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম বলেন, থানা হবে অসহায় ও দুস্থ মানুষের প্রথম ভরসাস্থল। এ লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। ভালো কাজ করার এ ধারায় স্বীকৃতি হিসেবে আমরা জেলায় সেরা হওয়ার মর্যাদা লাভ করেছি।

ভবিষ্যতেও ভালো কাজের এ ধারা অব্যাহত রাখার জন্য তিনি সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

এদিকে জেলার শ্রেষ্ঠ ওসি ছাড়াও জেলার শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসারের পুরস্কার লাভ করেছে অষ্টগ্রাম থানা। অষ্টগ্রাম থানার এএসআই বকুল মিয়া শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসারের পুরস্কার লাভ করেছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর